Life Style News

2 weeks ago

Benefits of massaging the feet with a bronze bowl:পায়ের পাতায় ব্রোঞ্জের বাটি দিয়ে মালিশ করলে কী কী লাভ হয়?এই টোটকার কামাল জানলে চমকে যাবেন

Benefits of massaging the feet with a bronze bowl
Benefits of massaging the feet with a bronze bowl

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ ব্রোঞ্জ ফুট ম্যাসাজ থেরাপিতে 'ব্রোঞ্জ' বা ব্রোঞ্জের তৈরি ছোট বাটি ব্যবহার করা হয় - এটি একটি শংকর ধাতু যাতে তামা, দস্তা এবং টিন থাকে।ব্রোঞ্জের বাটি দিয়ে পায়ের তলে মালিশ করলে পায়ের স্নায়ু উদ্দীপিত করে এবং রক্ত সঞ্চালন বাড়ে। এটি অনেক রোগ থেকে মুক্তি দিতে পারে, এবং পায়ের শক্তি ও স্ট্যামিনা বাড়ায় এবং মন ও শরীরের ভারসাম্য বজায় রাখতে কাজ করে। এর জন্য প্রথমে ভাল করে পা ধুয়ে নিন। তারপর তুলোর তোয়ালে দিয়ে শুকিয়ে নিন। এরপর পায়ের গোড়ায় ঘি বা নারকেল তেল ভাল করে লাগান।

তারপরে একটি ব্রোঞ্জের বাটি দিয়ে পায়ের তল ম্যাসেজ করুন। ম্যাসাজের ২ ঘণ্টা পর পায়ের তলা ধুয়ে ফেলতে হবে। এতে হাঁটু ও গোড়ালির ব্যথা কম হয়। শরীরের তাপ কমে যায়। ক্লান্তি কমে।

পায়ের ফোলাভাব থেকে মুক্তি দেয়। হজমশক্তি উন্নত করে ও অ্যাসিডিটি কমায়। অভ্যন্তরীণ অঙ্গগুলি ডিটক্সাইফাই করতে সহায়তা করে।ভ্যারিকোজ শিরাগুলির সমস্যা সমাধান করে। মানসিক চাপ ও উদ্বেগ কমাতে সাহায্য করে। চোখের ক্লান্তি এবং ডার্ক সার্কেল থেকে মুক্তি দেয়। ভাল ঘুম আনতে সাহায্য করে এবং শরীরকে শান্ত করে।

You might also like!