Life Style News

3 weeks ago

Shiv Mantra: আপনার জীবনে বদল এনে দেবে শিবের এই মন্ত্র!

Shiva (File Picture)
Shiva (File Picture)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ হিন্দুধর্মে মন্ত্রের বিশেষ গুরুত্বের কথা উল্লেখ আছে। নিয়মিত মন্ত্র জপ করলে জীবনের অনেক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। জেনে নিন মহাদেবের কোন কোন মন্ত্র জপ করলে জীবনের সব সমস্যা থেকে আপনাকে রক্ষা করবেন স্বয়ং মহাদেব।

শিব পুরাণে মহাদেবের পাঁচটি বিশেষ মন্ত্রের উল্লেখ আছে। এই মন্ত্রগুলি জপ করলে শিব শংকর তুষ্ট হন ও তাঁর আশীর্বাদে আমরা দুঃখ কষ্ট অতিক্রম করে জীবনের সব সুখ সাফল্য লাভ করতে পারি। জেনে নিন মহাদেবের কোন পাঁচ মন্ত্রের উল্লেখ আছে শিব পুরাণে।

ওম নমহঃ শিবায় মন্ত্রের মাহাত্ম্য

ভোলেনাথের এই মন্ত্র পঞ্চকশর মন্ত্র নামে পরিচিত। হিন্দু ধর্ম অনুসারে এই মন্ত্রে পাঁচটি উপাদানের সমন্বয় ঘটেছে। এই মন্ত্রের প্রথম শব্দ ওম হল সূর্যের প্রতীক। ওম শব্দটি মহাদেবেরও প্রিয়। এই মন্ত্রোচ্চারণ করে তাই মহাদেবের পাশাপাশি সূর্যদেবকেও শ্রদ্ধা জানানো হয়। ওম নমহঃ শিবায় জপ করে নিজেকে সম্পূর্ণ ভাবে মহাদেবের পায়ে সমর্পণ করা হয়। ধর্ম বিশেষজ্ঞরা এই কারণে প্রতিদিন এই মন্ত্র জপ করার পরামর্শ দিয়ে থাকেন।

ওম নমহঃ শিবায় মন্ত্র জপের উপকারিতা

শিব পুরাণ অনুসারে প্রতিদিন ওম নমহঃ শিবায় জপ করলে শরীরের ভেতর থেকে একটা ঔজ্জ্বল্য ফুটে বেরোয়। এই ঔজ্জ্বল্য ব্যক্তির শরীর ও মনের উপর প্রভাব ফেলে।

যে ব্যক্তি প্রতিদিন এই মন্ত্র জপ করেন, তাঁর স্বভাব ও ব্যক্তিত্বে উল্লেখযোগ্য পরিবর্তন আসে। তাঁর ব্যক্তিত্ব ও ব্যবহার দারুণ আকর্ষক হয়ে ওঠে। এই কারণে সহজেই সবাইকে প্রভাবিত ও অনুপ্রাণিত করতে পারেন সেই ব্যক্তি।

প্রতিদিন ওম নমহঃ শিবায় মন্ত্র জপ করলে জীবনের সব সমস্যা দূর হয়ে যায়।

যিনি প্রতিদিন ওম নমহঃ শিবায় জপ করেন, তাঁর উপর মহাদেবের আশীর্বাদ বর্ষিত হয়।

প্রচলিত বিশ্বাস অনুসারে ওম নমহঃ শিবায় জপ করলে মনের ভেতর থেকে সব নেগেটিভ চিন্তাভাবনা দূর হয়ে যায় এবং জীবনে সুখের আগমন ঘটে।

ওম নমহঃ শিবায় জপ করলে শিব শংকরের পাশাপাশি সূর্যদেবের আশীর্বাদ লাভ করা যায়।

সূর্য হলেন সৌরজগতের রাজা। সেই কারণে কোষ্ঠীতে সূর্য শক্তিশালী হলে বাকি সব গ্রহকে শান্ত করা যায়।

You might also like!