Life Style News

3 months ago

Winter Lip Care : শীত পড়তেই ঠোঁটের হাসি গায়েব! পেলব ঠোঁট পেতে রইল সহজ কিছু টিপস

Winter Lip Care (Symbolic picture)
Winter Lip Care (Symbolic picture)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ বাতাসের শুষ্কতা আর ত্বকের আদ্রতার অভাব জানা ন দিচ্ছে শীতে এসে গিয়েছে।শীত আসতে না আসতেই ঠোঁটও ফাটতে শুরু করে দিয়েছে। অনেকেই ঠোঁট ফাটা থেকে রক্ষা পাওয়ার জন্য নানা প্রসাধনী ব্যবহার করছেন। কিন্তু জানেন কি কিছু সহজ উপায়ে আপনিও পেতে পারেন পেলব মসৃন ও সুন্দর ঠোঁট! জেনে নিন সেই সহজ উপায় গুলি-

১/ দুচামচ অ্যালোভেরা জেলের মধ্যে মিশিয়ে নিন একচামচ মধু।  রাতে শোওয়ার আগে ঠোঁটে লাগিয়ে মাসাজ করুন। ঠোঁট ফাটা কমবে।

২/ এক চামচ গ্লিসারিনের সঙ্গে এক চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে দিন। তরলটি শিশির মধ্য়ে মিশিয়ে রাখুন ফ্রিজে। বাইরে বের হওয়ার আগে ঠোঁটে মেখে নিন। দেখবেন ঠোঁটফাটার সমস্যা দূর হবে।

৩/ আমরা ঠোঁট শুকিয়ে গেলেই জিভ দিয়ে ভিজিয়ে নিই। থুতুতে একধরনের অ্যাসিডজাতীয় উপকরণ থাকে, যাতে ঠোঁটের রং বদলে যায়। পাশাপাশি এটি ঠোঁটকে আরও বেশি শুষ্ক করে ফেলে। একটা ছোট্ট শিশিতে মধু ভরে রাখুন। বাইরে বের হলে ব্যাগে রাখুন। যখনই ঠোঁট শুকিয়ে যাবে, তখনই ঠোঁটে লাগিয়ে ফেলুন।

৪/চতুর্থ টিপস টি কিন্তু একে বারেই চিরাচরিত, একচামচ গোলাপ জলে একটা ভিটামিন ই ট্যাবলেট মিশিয়ে নিন। একটি শিশিতে ভরে ফ্রিজে রেখে দিন। রাতে শোওয়ার আগে এই তরল ঠোঁটে মেখে হালকা হাতে মাসাজ করুন। দেখবেন এতে ঠোঁটের শুষ্কতা কমবে এবং ঠোঁট উজ্জ্বল হবে।


You might also like!