Life Style News

1 week ago

Hair Tips: এক সপ্তাহের মধ্যে টাকে গজাবে নতুন চুল, রোজ সকালে করতে হবে এই একটা কাজ

New hair will grow from the bald spot within a week
New hair will grow from the bald spot within a week

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ অঙ্কুরিত মেথি খাওয়া শরীরের জন্য উপকারী। বিশেষ করে অঙ্কুরিত মেথি নিয়মিত খাওয়া হলে চুল পড়ার সমস্যা দূর হয়। চুল পড়া রোধে মানুষ নানান ব্যবস্থা করে থাকেন। কিন্তু আপনি যদি চুল পড়া বন্ধ করতে চান এবং কোনো পরিমাপ ছাড়াই চুলের বৃদ্ধি বাড়াতে চান, তাহলে অঙ্কুরিত মেথির বীজ খাওয়া শুরু করুন।

অঙ্কুরিত মেথির বীজ খেলে ডায়াবেটিসের চিকিৎসার পাশাপাশি চুল পড়াও ভালো হবে। বিশেষ করে যাদের চুল পড়ার কারণে টাক হয়ে যাচ্ছে তাদের অঙ্কুরিত মেথির বীজ খাওয়া উচিত। প্রতিদিন অঙ্কুরিত মেথি খেলে টাকের জায়গায়ও চুল গজাতে শুরু করে।

মেথি বীজের উপকারিতা

নিস্তেজ ও নিষ্প্রাণ চুলকে সুন্দর করতে বহু বছর ধরে মেথি ব্যবহার হয়ে আসছে। এছাড়াও মেথি অঙ্কুরিত করে খেলে শরীর ভিটামিন সি, আয়রন, ভিটামিন বি, ম্যাগনেসিয়াম, ডায়েটারি ফাইবার, পটাশিয়াম, সোডিয়ামের মতো পুষ্টি পায়। অঙ্কুরিত মেথি খেলে রক্ত ​​সঞ্চালনও ভালো হয়। এটি মাথার ত্বকের ছিদ্রগুলিতে যথেষ্ট পুষ্টি সরবরাহ করে।

আপনিও যদি চুল পড়া রোধ করতে চান এবং ঝরে পড়া চুলের জায়গায় নতুন চুল গজাতে চান, তাহলে মেথি বীজ অঙ্কুরিত করে প্রতিদিন খাওয়া শুরু করুন। এতে চুলের প্রয়োজনীয় পুষ্টি জোগাবে এবং চুল মজবুত হবে। প্রতিদিন অঙ্কুরিত মেথির বীজ খেলেও চুল পাকা হওয়ার সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

কিভাবে মেথি স্প্রাউট খাবেন?

মেথি ফুটতে প্রথমে এক চা চামচ মেথি জলে ভিজিয়ে রাখুন। এই মেথি সারারাত পানিতে রেখে পরদিন জল ঝরিয়ে নিন এবং একটি সুতির কাপড়ে মেথি শক্ত করে বেঁধে রাখুন। এর পর মেথি ফুটে না যাওয়া পর্যন্ত বেঁধে রেখে দিন। মেথি ফুটে উঠলে সকালে খালি পেটে খান। অঙ্কুরিত মেথির বীজ নিয়মিত চিবিয়ে খেলে উপকার হবে।

অঙ্কুরিত মেথি খাওয়ার অন্যান্য উপকারিতা

- অঙ্কুরিত মেথি খেলে চুলের বৃদ্ধি বাড়ে।

- অঙ্কুরিত মেথির বীজ নিয়মিত সেবন করলে পাকা চুলের বৃদ্ধি কমে যায়।

- অঙ্কুরিত মেথির বীজ খেলে চুল পড়া বন্ধ হয়।

- মেথির বীজ খেলে ইনসুলিনের মাত্রা ভালো হয়।

- অঙ্কুরিত মেথি খেলে রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে থাকে।

You might also like!