Life Style News

3 weeks ago

Marrage Season: বিয়ের বাজার কাঁপাচ্ছে ৪ বেনারসি! নাম কি কি?

A bride wearing a Benarasi Saree
A bride wearing a Benarasi Saree

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ বিয়ের মরসুম শুরু হয়ে গিয়েছে। এই বিয়ের মরসুমে বিয়ের বাজার কাঁপাচ্ছে ৪ বেনারসি! নাম কি কি? 

কাতান সিল্ক বেনারসি 

বিয়ের বাজারে জনপ্রিয়তায় এগিয়ে এই শাড়িটি। এমনকী এর চাহিদা আরও বাড়ছে বৈকি! তাই আপনিও এই শাড়ি বেছে নিতে পারেন। এক্ষেত্রে আপনি ডুয়াল টোনের শাড়ি বেছে নিতে পারেন, যাতে থাকবে সোনালি বা রুপোলি জরির কারুকার্য।

কাদুয়া বেনারসি শাড়ি

বেনারসির এক বিশেষ বুননকে ‘কাদুয়া’ বলা হয়। সাধারণত উন্নত মানের বেনারসি সিল্কের উপর কাদুয়া মোটিফ ফুটিয়ে তোলা হয়।

কোরা বেনারসি শাড়ি

সাধারণত বিয়ের কনেরা এই ধরনের বেনারসি শাড়ি কেনেন না। তবে আপনি যদি ‘আউট অফ বক্স’ লুক ক্রিয়েট করতে চান, তাহলে এই শাড়িটি আপনার প্রথম পছন্দ হওয়া উচিত।সাধারণত সাদা বা ক্রিম বেসড ক্যানভাসের উপরে সোনালি বা রুপোরি জরির ঠাসা কারুকার্য দেখতে পাওয়া যায় কোরা বেনারসিতে। তবে এমন বেনারসি কেনার আগে যদি মান যাচাই না করেন, তাহলে ঠকে যেতে পারেন।

মিনাকারি শাড়ি

বিশেষজ্ঞদের মতে, কাদুয়া ও কাটওয়ার্ক, এই দুই ধরনের কাজই দেখতে পাওয়া যায় হাতে বোনা মিনাকারি বেনারসি শাড়িতে। বেনারসির ক্যানভাসে জরির কারুকার্যের উপরে এই মিনা ওয়ার্ক করা হয়, যা শাড়িতে এক বিশেষ ছোঁয়া দেয় বৈকি! সেই সঙ্গে শাড়ির সৌন্দর্যকে এক অন্য মাত্রায় নিয়ে যায়। শাড়িটি হাতে বোনার সময়েই এই রং যোগ করেন কারিগররা। নববধূকে মিনাকারি বেনারসি শাড়িতে যে অপূর্ব দেখায়, সে কথা বলাই বাহুল্য!


You might also like!