Life Style News

3 weeks ago

Kitchen Hacks: বাড়িতে মাসকাবারির ফেলে রাখছেন? এই খাবারগুলি ফ্রিজে না রাখলেই নষ্ট হবে

Leaving maskari at home? These foods will spoil if not refrigerated
Leaving maskari at home? These foods will spoil if not refrigerated

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ বাজার থেকে মাসের মুদির জিনিসপত্র আসার পর কিছু জিনিস আগেই বাছাই করে ফ্রিজে রেখে দেওয়ার অভ্যাস রয়েছে। ফ্রিজে রাখা জিনিসের তালিকায় থাকে দুধ, ডিম, দই, মাখন, হিমায়িত খাবার (ফ্রোজ়েন ফুড)। তবে শুধু এই খাবারগুলিই নয়, আরও বেশ কিছু খাবার রয়েছে, যা ফ্রিজে রাখলে দীর্ঘ দিন ভাল থাকে, অথচ অনেকেই তা জানেন না। জেনে নিন মাসের বাজারের কোন খাবারগুলি এখনই ফ্রিজে ভরবেন।

বাদাম ও বীজ: অনেকেই এখন স্বাস্থ্য সচেতন। প্রাতরাশে বাদাম ও বীজ রাখেন তাঁরা। তাই মাসের বাজারে অনেকটা পরিমাণ বাদাম কিনে রাখতেই হয়। বাদাম ও বীজে তাকে প্রাকৃতিক তেল। বাইরে থাকলে আবহাওয়ার কারণে সেই প্রাকৃতিক তেল নষ্ট হয়ে যায়। অথচ বায়ু নিরোধক কোনও কৌটে ভরে ফ্রিজে রাখলে দীর্ঘ দিন ভাল থাকবে বাদাম ও বীজ।

হার্বস ও মশলা: পাস্তা, পিৎজ়া বানানোর সময়ে অরিগ্যানো, থাইম, চিলি ফ্লেক্স ব্যবহার করা হয়। অথচ বাইরে রাখলে অল্প দিনেই সেগুলি খারাপ হয়ে যায়। এ ক্ষেত্রেও বায়ু নিরোধক কোনও কৌটে ভরে ফ্রিজে রাখলে দীর্ঘ দিন ভাল থাকবে হার্বস ও মশলা।

প্রাকৃতিক শিরাপ: মধু হোক বা মেপল সিরাপ খুব বেশি দিন বাইরে রাখলেই কিন্তু খারাপ হয়ে যেতে পারে। দীর্ঘ দিন সেগুলি ভাল রাখতে চাইলে শিশিটি খোলার পরেই ফ্রিজে ভরে রাখুন।

You might also like!