Life Style News

2 weeks ago

খরচ হবে মাত্র ১০ টাকা! চিরতরে মুখ থেকে গায়েব হবে চোখের তলার গাঢ় কালি

The dark ink under the eyes will disappear from the face forever
The dark ink under the eyes will disappear from the face forever

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ আমাদের রান্নাঘরের কিছু জিনিস খাবারের পাশাপাশি সৌন্দর্যের যত্নেও কার্যকর। ত্বকের যত্নে বাজারে অনেক বিউটি প্রোডাক্ট পাওয়া যায়। তবে, তাদের অনেক পার্শ্ব প্রতিক্রিয়াও রয়েছে। আসলে, এই জাতীয় পণ্যগুলি ত্বকের ক্ষতি করে কারণ এতে রাসায়নিক থাকে। বেশিরভাগ মহিলাই তাদের ত্বকের ধরণের দিকে মনোযোগ দেন না এবং তাদের ত্বকে যে কোনও পণ্য ব্যবহার করেন। তবে ত্বকের যত্নে ঘরোয়া প্রতিকার কোনো ক্ষতি ছাড়াই অনেক উপকার দেয়।

চোখের নিচের কালো দাগ সহজেই ঘরোয়া উপায়ে দূর করা যায়।আপনি যদি এটি বাড়িতে সারাতে চান, তবে আমরা আপনাকে কিছু বিশেষ টিপস দিচ্ছি।

চোখের নিচে কালো দাগ কেন হয়?

ডার্ক সার্কেল থেকে মুক্তি পাওয়ার আগে, কেন হয় তা জানা জরুরি। চোখের চারপাশের ত্বক কালো হয়ে যাওয়াকে ডার্ক সার্কেল বলে। বার্ধক্য, শরীরে জলের অভাবসহ অন্যান্য কারণে চোখের চারপাশে কালো দাগ তৈরি হয়। তবে ঘুমের অভাব এবং মানসিক চাপকে ডার্ক সার্কেলের প্রধান কারণ হিসেবে বিবেচনা করা হয়।

ডার্ক সার্কেলের সমস্যা দূর করবেন কীভাবে?

আলুর রস: রান্নাঘরের আলু ট্যানিং, পিগমেন্টেশন এবং ডার্ক সার্কেলের মতো সমস্যা অনেকাংশে কমাতে পারে। এমনকি আলুর রসে স্টার্চ থাকে। আপনি যদি নিয়মিত আপনার ত্বকে আলুর রস লাগান, তাহলে আপনি আপনার ত্বকে ইতিবাচক পরিবর্তন দেখতে পাবেন। এ জন্য একটি পাত্রে আলুর রস নিয়ে তুলোর সাহায্যে চোখের চারপাশে লাগান। সতর্কতা অবলম্বন করুন যাতে ভুলবশত এটি আপনার চোখে না ঢুকে যায়।

শসার রস: চোখের ত্বকের নিচে আর্দ্রতার অভাবেও ডার্ক সার্কেল তৈরি হয়। শসার রস দিয়ে ডার্ক সার্কেল দূর করতে পারেন। একটি পাত্রে শসার রস নিয়ে ত্বকে লাগান। শসার টুকরো চোখের উপর রাখলে উল্লেখযোগ্য পার্থক্য পাবেন।

অ্যালোভেরা জেল: অ্যালোভেরা জেল সৌন্দর্যের যত্নে সেরা। এর অ্যান্টিব্যাকটেরিয়াল এবং অ্যান্টিসেপটিক বৈশিষ্ট্য ত্বকের মেরামত করতে সাহায্য করে। এটি মৃত কোষ দূর করে এবং মুখ স্বাভাবিকভাবে উজ্জ্বল করে। কালো দাগ দূর করতে রাতে ঘুমানোর আগে চোখের চারপাশে অ্যালোভেরা জেল লাগান।

গ্রিন টি ব্যাগ: ডার্ক সার্কেল থেকে মুক্তি পেতে গ্রিন টি-এর সাহায্যও নিতে পারেন। এটির হাইড্রেটিং বৈশিষ্ট্য রয়েছে এবং ত্বক মেরামতেও সাহায্য করে। এর জন্য আপনি আপনার গ্রিন টি ব্যাগ চোখের উপর রাখতে পারেন।

You might also like!