Life Style News

3 weeks ago

Rat killer home remedy: ইঁদুরের জ্বালায় অতিষ্ঠ! রান্নাঘরেই আছে তাড়াবার অস্ত্র? এইভাবে চিরতরে বিদায় নেবে মূষিক-বাহিনী

Rat killer home remedy
Rat killer home remedy

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ ইঁদুর উত্‍পাতে অনেকেই অতিষ্ট। রান্নাঘর থেকে ভাঁড়ার ঘর।। বিভিন্ন জায়গাতেই ইঁদুরের দৌরাত্ম। বাড়ির আলমারির জামাকাপড় টুকরো টুকরো করা থেকে শুরু করে খাবারের কৌটো কেটে দেওয়া। ইঁদুরের রাজত্ব চলে ঘরজুড়ে। কিন্তু ইঁদুরদের তাড়ানো এক মহা ঝক্কির ব‍্যপার। শত চেষ্টাতেও কিছুতেই বাড়ি থেকে হটানো যায় না মূষিক-বাহিনীকে।

তবে ইঁদুর তাড়ানোর খুব সহজ ঘরোয়া উপায় রয়েছে। ঘরোয়া উপায়েই তাড়ানো যাবে ইঁদুরদের। বাড়ির রান্নাঘরে থাকা বিভিন্ন ঘরোয়া জিনিসপত্র দিয়েই বানিয়ে ফেলা যাবে ইঁদুর তাড়াবার অস্ত্র।ইঁদুর তাড়াবার এই সমাধানের জন‍্য বানিয়ে ফেলুন একটি দ্রবণ। তার জন‍্য লাগবে একটি ছোট রুমাল, একটি ছোট বাটি, দেড় চামচ আটা, 2 টুকরো কর্পূর, লঙ্কার গুঁড়ো এবং একটি শ্যাম্পু। একটি পাত্রে দেড় চামচ ময়দা নিয়ে তাতে লঙ্কার গুঁড়ো ও জল মিশিয়ে দ্রবণ তৈরি করুন। এবার এতে এক প্যাকেট শ্যাম্পুও মিশিয়ে নিন

তারপর কর্পূর নিন, গুঁড়ো করে সারা কাপড়ে ছিটিয়ে দিন। এবার এই কাপড়টি সেই জায়গায় বিছিয়ে দেবেন যেখানে ইঁদুরের আসা-যাওয়া বেশি। এবার যখনই ইঁদুররা সেখানে আসবে, তারা এটি খাওয়ার চেষ্টা করবে, মুখে দেওয়ার সঙ্গে সঙ্গে প্রচণ্ড জ্বালা অনুভব করবে। ফলে ইঁদুরের দল এটি এড়াতে বাইরে ছুটবে।


You might also like!