Life Style News

2 weeks ago

Tea: বাজারে নানান রকমের চা! আপনি কোনটা বাছবেন জানেন?

Tea (File Picture)
Tea (File Picture)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ শীত থেকে গ্রীষ্ম, যেকোনো ঋতুতেই বাঙালির  নেশা বলতেতো ওই চাই রয়েছে। এমনকি যেকোনো বিষয়ের আলোচনায়, সেটা হতে পারে রাজনীতি অথবা সিনেমা আবার যেকোনো গসিপেই চা হতে পারে নিত্যসঙ্গী। তবে এখন বাজারে অনেক রকমের চা বেড়িয়েছে। তবে আজ আপনাদের জন্য রইল অনন্য কিছু চায়ের উদাহরণঃ 

হোয়াইট টিঃ বিশেষজ্ঞরা এই চা-কেই খাঁটি চা বলে। সাদা চায়ের রং একেবারে হালকা এবং গন্ধও অনেক কম। মূলত এই চায়ের প্রাকৃতিক গন্ধ, স্বাদ ও মিষ্টতা উপভোগ করা হয়। এই চা খেলে ত্বক হয় উজ্জ্বল। এমনটাই বিশেষজ্ঞরা জানিয়েছেন।

গ্রিন টিঃ গ্রিন টিয়ের মধ্যে অ্যান্টি-অক্সিডেন্ট শরীরে বিভিন্ন জটিল রোগ, যেমন ব্লাডার, স্তন, ফুসফুস, পাকস্থলী ও কলোরেক্টাল ক্যানসারের কোষ বাড়ার ক্ষেত্রে বাধা দেয়। পাশাপাশি শরীরের চর্বি, অ্যালজাইমার ও স্ট্রোকের ঝুঁকি কমাতেও সাহায্য করে।

ব্ল্যাক টি: ব্ল্যাক টি চায়ে সবচেয়ে বেশি ক্যাফেইন থাকে। ধূমপানের কারণে ফুসফুসের ক্ষতি হওয়া থেকে ব্ল্যাকটি দারুণ উপকার দেয়। এ ছাড়া স্ট্রোকের ঝুঁকি কমাতে সহায়তা করে ব্ল্যাক চা।

ওলং টি: প্রাণীর ওপর করা এক গবেষণায় জানা গেছে, ওলং চায়ের মধ্যকার অ্যান্টি-অক্সিডেন্ট শরীরের ক্ষতিকর কোলেস্টেরলের মাত্রা

কমায়। 

নীলকণ্ঠ চাঃ নীলকণ্ঠ ফুলের নির্যাস চায়ের সঙ্গে মিশিয়ে তৈরি হয় এই চা। বিশেষজ্ঞদের মধ্যে এটা দারুণ একটি ডিটক্স ড্রিঙ্ক। যাঁরা অনিদ্রায় ভুগছেন, তাঁদের জন্য দারুণ কাজ করে এই চা। শুধু তাই নয়, হার্টের পক্ষেও ভালো নীলকণ্ঠ চা।

You might also like!