Life Style News

1 week ago

Coconut Water: ৭ দিনে ডাবের জলের ম্যাজিক, কী কী উপকার পাবেন জেনে নিন

Coconut Water
Coconut Water

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ ডায়েটের সঙ্গে ত্বকের জেল্লা, রঙ, বলিরেখার যে গভীর সম্পর্ক রয়েছে, তা কম বেশি অনেকেরই জানা। তবে জানেন কি, ত্বককে সতেজ রাখতে, মোলায়েম রাখতে, প্রাণবন্ত রাখতে ডাবের জলের ভুমিকা ঠিক কতটা? টানা ৭ দিন ডাবের জল পান করে দেখুন, কিছুদিনের মধ্যেই পাল্টে যাবে আপনার মুখের জেল্লা। ডাবের জলের গুণাগুণ ত্বকের ক্ষেত্রে ঠিক কতটা জানলে অবাক হবেন।

এটি কেবল পাচনতন্ত্রকে ঠিক রাখে না  ত্বক ভালো রাখতেও অত্যন্ত উপকারী ডাবের জল। কিন্তু অনেকেই বলেন, বর্ষায় ডাবের জল পান করলে স্বাস্থ্যের অবনতি হতে পারে। কথাটা কতটা সত্যি, চলুন জেনে নেওয়া যাক স্বাস্থ্য বিশেষজ্ঞের কাছ থেকে।

হ্যাঁ, গ্রীষ্ম ও শীতের মতো বর্ষাতেও ডাবের জল পান করা যায়। এতে থাকা প্রচুর পরিমাণে মিনারেল ও ভিটামিন রয়েছে যা শরীরের মারাত্মক উপকার করে। তাই তো স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, নির্দিষ্ট পরিমাণে ডাবের জল খেতে। এর পাশাপাশি বর্ষায় রোগ প্রতিরোধ ক্ষমতা দুর্বল হওয়ার কারণে রোগবালাই দ্রুত ঘিরে ধরে এবং ডাবের জল পান করলে রোগ প্রতিরোধ ক্ষমতা ভীষণ ভাবে বেড়ে যায়।

অন্যদিকে ডাবের জল পরিপাকতন্ত্রের উন্নতি ঘটায়। বর্ষাকালে ব্যাকটেরিয়া পেটে গিয়ে পেট খারাপ করে দেয়, তাই ডাবের জল এই সমস্যা সহজেই দূর করে দিতে পারে। তবে এর পাশাপাশি এটা খেয়াল রাখতে হবে যে শুধুমাত্র তাজা ডাবের জল পান করতে হবে বাসি বা পুরান জল স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকারক হতে পারে।

You might also like!