Life Style News

2 weeks ago

Life Style Hack: বাজে গন্ধ বৃষ্টিতে ভেজা জুতো থেকে? এই কয়েকটি উপায়ে করা যাবে সমস্যার সমাধান

Shoes in Rainy Season (File Picture)
Shoes in Rainy Season (File Picture)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ এই মাসে কখনও রোদ আবার কখনও বৃষ্টি। আবার অন্যদিকে রয়েছে ঝড়ের পূর্বাভাস। বৃষ্টিতে ভিজলেই আমাদের পায়ের জুতো থেকে অনেক সময় এক দুর্গন্ধ বের হয়। যার ফলে অনেক সময় সকলের সামনে লজ্জায় পড়তে হয়। তাই আসুন না সজ জেনে নেওয়া যাক এই দুর্গন্ধ দুর করার কিছু সহজ পন্থা। 

১) ভিজে জুতো ভাল করে শুকনো কাপড় দিয়ে মুছে নিন। তারপর জুতোর মধ্যে কিছু পরিমাণ বেকিং সোডা ছিটিয়ে দিন। পরের দিন জুতোর ভিতর ভাল করে মুছে ফেলুন। দেখবেন গন্ধ দূর হয়েছে।

২) ছোট্ট একটি কাপড়ে অল্প পরিমাণ বেকিং সোডা নিয়ে ছোট পুঁটলি বানিয়ে মোজার মধ্যে রেখে দিন। দেখবেন মোজা থেকে দুর্গন্ধ দূর হবে।

৩) ন্যাপথোলিন গুঁড়ো করে নিন। ট্যালকম পাউডারের সঙ্গে তা মিশিয়ে জুতোর মধ্যে ছড়িয়ে দিন। দেখবেন জুতোয় আর দুর্গন্ধ হচ্ছে না।

৪) জুতোর মধ্যে এক টুকরো ফেব্রিক সফটনার সিট রেখে দিন রাতে। পরদিন সেটি বের করে জুতা পরুন। বাজে গন্ধ একেবারে দূর হয়ে যাবে।

৫) জুতো দুর্গন্ধমুক্ত রাখতে মাঝে মধ্যে সামান্য নুন ছিটিয়ে দিন। এক টুকরো কাপড় বা তুলো লবঙ্গ তেলে ভিজিয়ে জুতোর মধ্যে রেখে দিন সারারাত। জুতোর দুর্গন্ধ দূর হবে।

৬) কয়েকটি লবঙ্গ ফেলে রাখলেও উপকার পাবেন। ফুটন্ত জলে টি ব্যাগ ফেলে রাখুন ২ মিনিট। টি ব্যাগ ঠাণ্ডা হলে জুতোর মধ্যে রেখে দিন। এক ঘণ্টা পর তা সরিয়ে জুতোর ভেতরের অংশ ভাল করে মুছে নিন। দুর্গন্ধের পাশাপাশি দূর হবে তাতে থাকা ব্যাকটেরিয়াও। জুতো পরার আগে পায়ে বেবি পাউডার ব্যবহার করুন। দুর্গন্ধ হবে না জুতায়।

You might also like!