Life Style News

3 weeks ago

Acne problems during pregnancy:গর্ভাবস্থায় ব্রণর সমস্যা দেখা দিচ্ছে? সমস্যা সমাধানে মেনে চলুন এই কয়টি টোটকা

Acne problems during pregnancy
Acne problems during pregnancy

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ  গর্ভাবস্থায় শরীরের মধ্যে নানান পরিবর্তন হয়ে থাকে। মেদ বৃদ্ধি, স্ট্রেচ মার্কস থেকে শুরু করে নানান শারীরিক জটিলতা দেখা দেয়। এই সময় স্বাদ পরিবর্তন থেকে শুরু করে নানান জটিলতা দেখা দেয়। আজ গর্ভাবস্থা নিয়ে বিশেষ টিপস। গর্ভাবস্থায় অনেকের ব্রণর সমস্যা দেখা দেয়। সমস্যা সমাধানে মেনে চলুন এই কয়টি টোটকা। যাদের গর্ভাবস্থায় ব্রণ হয়, তারা মেনে চলুন এই সকল টিপস। জেনে নিন কী কী।

হলুদ

ব্যবহার করুন হলুদ। হলুদ বেটে নিন। তা ব্রণ-র ওপর লাগান। শুকিয়ে গেলে ঘষে তুলে দিন। এতে ব্রণ দূর হবে। কিংবা হলুদ দিয়ে তৈরি প্যাক ব্যবহারেও মিলবে উপকার। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার। 

অ্যালোভেরা জেল

অ্যালোভেরা জেল ব্যবহারে দূর হবে ব্রণ। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। তা ব্লেন্ড করে নিন। এবার তা ব্রণ-র ওপর লাগান। কিংবা অ্যালোভেরা জেল দিয়ে তৈরি প্যাক ব্যবহার করুন। এতে ব্রণ দূর হবে।

পাতিলেবু

পাতিলেবুর রস ব্যবহারে মিলবে উপকার। একটি পাত্রে পাতিলেবুর রস নিন। তা তুলোয় করে ব্রণ-র ওপর লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। মিলবে উপকার। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।

নারকেল তেল

নাকেল তেল ব্যবহারে মিলবে উপকার। নারকেল তেল তুলোয় করে নিয়ে ব্রণর ওপর লাগান। ১৫ মিনিট পর ধুয়ে নিন। এতে ব্রণ দূরহবে।

এসেন্সিয়াল অয়েল

এসেন্সিয়াল অয়েল ব্যবহারে মিলবে উপকার। একটি পাত্রে ২ ফোঁটা টি ট্রি অয়েল নিন। তাতে ১ ফোঁটা ল্যাভেন্ডার অয়েল নিন। ভালো করে মিশিয়ে নিন। এবার এসেন্সিয়াল অয়েল তুলোয় করে নিয়ে ব্রণর ওপর লাগান। ১৫ মিনিট পর ধুয়ে নিন। এতে ব্রণ দূর হবে।

You might also like!