kolkata

1 year ago

যৌনপল্লীর পুজোয় থাকছে এবার নতুন চমক

Durga Puja 2022
Durga Puja 2022

 

কলকাতা, ২৯ সেপ্টেম্বর : গত দু'বছর করোনার জন্য পুজোর 'রশনি' পৌঁছায়নি এশিয়ার অন্যতম বৃহৎ যৌনপল্লিতে। আঁধারেই থেকে গিয়েছিল সোনাগাছি। কিন্তু, এই বছর অতিমারির কোপ কাটিয়ে ছন্দে ফিরছে গোটা রাজ্য। ব্যতিক্রম নয় শহরের সোনাগাছিও।

ইতিমধ্যেই পুজোর প্রস্তুতি শেষ। রাজ্যের একাধিক পুজো উদ্বোধনে উপস্থিত থাকছেন সেলেবরা। কিন্তু, সেই পথে হাঁটল না সোনাগাছি। চতুর্থীতে উদ্বোধন হতে চলেছে এই যৌনপল্লির পুজো এবং তা উদ্বোধন করবেন এক প্রবীণ যৌনকর্মী শেফালি রায়। তিনি সোনাগাছির মহিলা-বাসিন্দাদের জন্য দীর্ঘদিন লড়াই করে গিয়েছেন। সেই মানুষগুলোর খুশির দিনে উদ্বোধনের অগ্রাধিকার ৭০-এর শেফালিরই, মনে করছে দুর্বার। বৃহস্পতিবার সোনাগাছির পুজো উদ্বোধনে উপস্থিত থাকছেন মদন মিত্র, শশী পাঁজা।

দুর্বার মহিলা সমন্বয় কমিটির মুখপাত্র মহাশ্বেতা মুখোপাধ্যায় বলেন, "শেফালিদি দীর্ঘদিন দুর্বারের হয়ে সোনাগাছির মহিলাদের জন্য কাজ করে চলেছেন। বয়সের কারণে দুর্বারের কোনও পদে নেই। তবে তিনি আমাদের সঙ্গে রয়েছেন।” এদিকে, এই বছর নবমীতে কলকাতার যৌনকর্মীদের 'হাঁড়িবন্ধের নিমন্ত্রণ'। সৌজন্যে সোনাগাছির দুর্গাপুজো। মহাশ্বেতা জানান, অষ্টমীর দিন ভোগ রান্না করা হবে। সেই ভোগ বিতরণ করা হবে যৌনকর্মী এবং তাঁদের পরিবারের সদস্যদের মধ্যে। স্বাভাবিকভাবেই এই ব্যাপক আয়োজনের জন্য আগে থেকেই উদ্যোগ নিয়েছিল দুর্বার। ৫০ হাজারের বেশি মানুষের কাছেই পৌঁছে দেওয়া হবে পুজোর ভোগ, জানা যাচ্ছে এমনটাই।


You might also like!