kolkata

1 week ago

West Bengal Lok Sabha Election Result 2024:গণনার আগের রাতে কল্যাণীতে আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার যুবক, তদন্তে পুলিশ

Youth arrested with firearms in Kalyani night before counting, police probe
Youth arrested with firearms in Kalyani night before counting, police probe

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ গণনার আগের রাতে কল্যাণীর হরিণঘাটায় উদ্ধার হল আগ্নেয়াস্ত্র। সোমবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে আগ্নেয়াস্ত্র ও কার্তুজ–সহ এক যুবককে ১২ নম্বর জাতীয় সড়ক কল্যাণী মোড় সংলগ্ন এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত যুবকের নাম কৃষ্ণ পাল ওরফে পচা। তিনি হরিণঘাটার (Haringhata) অন্তত বিরহী এক নম্বর গ্রামের পঞ্চায়েতের অধীনস্থ আইসপুরের বাসিন্দা। রাতে পুলিশের (Police) কাছে খবর আসে ওই যুবক ১২ নম্বর জাতীয় সড়কে কল্যাণী (Kalyani) মোড় এলাকায় আগ্নেয়াস্ত্র নিয়ে ঘুরে বেড়াচ্ছেন।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। সেখানে ধৃতের থেকে একটি দেশি আগ্নেয়াস্ত্র ও এক রাউণ্ড কার্তুজ উদ্ধার হয়েছে। বেআইনি আগ্নেয়াস্ত্র রাখার অপরাধে যুবকে গ্রেপ্তার করেছে পুলিশ। যুবকের বিরুদ্ধে আইনানুগ মামলা করে তদন্ত শুরু পুলিশ। আজ মঙ্গলবার ধৃত যুবককে কল্যাণী মহকুমা আদালতে পেশ করা হবে।

ভোট গনণার আগের দিন, ওই যুবকের কাছে কী করে আগ্নেয়াস্ত্র এল তা নিয়ে প্রশ্ন উঠেছে। কোনও বড়সড় নাশকতার ছক ছিল কি না, এর পিছনে সমাজবিরোধীর কোনও দল যুক্ত আছে কি না, জানতে ঘটনার তদন্ত শুরু হয়েছে। লোকসভা নির্বাচনের আগে বিগত আট মাসে অভিযান চালিয়ে রানাঘাট পুলিশ জেলার একাধিক জায়গা থেকে অনেক আগ্নেয়াস্ত্র, কার্তুজ উদ্ধার হয়েছে।

সেই সময় জানা গিয়েছিল, রানাঘাট পুলি়শ জেলার কল্যাণী, হরিণঘাটা, চাকদহ, রানাঘাট (Ranaghat), শান্তিপুর (Santipur), ধানতলা, তাহেরপুর, গাংনাপুর ও হাঁসখালি থানার বিভিন্ন এলাকায় গত অক্টোবর মাস থেকে মে মাস পর্যন্ত বিশেষ অভিযান চলে। এই আট মাসে এইসব এলাকা থেকে উদ্ধার হয় ৮০টি আগ্নেয়াস্ত্র ও ১৫৩ রাউন্ড কার্তুজ। এছাড়াও ১৯টি পৃথক জায়গা থেকে ৭০টি বোমা উদ্ধার হয়েছে। বিষয়গুলিতে ৫৬টি অভিযোগে গ্রেপ্তার হয়েছিল ৯৭ জন।


You might also like!