kolkata

3 weeks ago

Shahjahan Sk :সন্দেশখালি চক্রে কেন দ্রুত শুনানির সন্ধানে কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকরা?

Calcutta High Court
Calcutta High Court

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ একমাস অতিক্রান্ত। এখনও বেপাত্তা সন্দেশখালির তৃণমূল নেতা শাহজাহান শেখ। এরই মাঝে গোপন ডেরা থেকেই নিজের আগাম জামিনের আবেদন করেছেন শাহজাহান। ইডির ভূমিকা নিয়ে আদালতে প্রশ্নও তুলেছেন ফেরার তৃণমূল নেতার আইনজীবী। ইডির দাবি, অন্তরালে থেকেই পেপারওয়ার্ক করে যাচ্ছেন শাহজাহান। তাই দ্রুত শাহজাহান মামলার শুনানির আর্জি জানিয়ে মঙ্গলবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের এজলাসে আবেদন জানাল ইডি।

ইডি-র বক্তব্য ছিল, রাজ্য পুলিশ আগে একাধিক মামলায় সিবিআইয়ের সঙ্গে অসহযোগিতা করেছে। এক্ষেত্রেও সেই আশঙ্কা রয়েছে তাই তদন্তভার দেওয়া হোক, শুধুমাত্র সিবিআইয়ের হাতে। কিন্তু সেই মামলা বেশ কয়েকদিন ধরে তালিকায় থাকলেও শুনানি হচ্ছে না।

এদিন ইডির তরফে আইনজীবী ফের প্রধান বিচারপতিকে জানান, ১২ ফেব্রুয়ারি বিচারপতি জয় সেনগুপ্তর বেঞ্চে প্রাথমিক রিপোর্ট দেওয়ার কথা। কিন্তু তদন্ত থমকে রয়েছে। দ্রুত শুনানি করা হোক মামলার। প্রধান বিচারপতি আশ্বাস দিয়েছেন আগামীকাল তিনি মামলাটি শুনবেন।

রেশন দুর্নীতিতে সন্দেশখালির সরবেড়িয়ায় তৃণমূল নেতা শেখ শাহাজাহানের বাড়িতে তল্লাশি চালাতে গিয়েছিলেন ইডি আধিকারিকরা। প্রথম দিন শেখ শাহজাহানের বাড়ির দরজার তালা ভাঙার সময়ে বেনজির ঘটনার সাক্ষী থাকে বাংলা। হাজার হাজার গ্রামবাসী ইডি আধিকারিকদের দিকে সেদিন তেড়ে এসেছিলেন। ইট, লোহার রড, বাঁশ দিয়ে হামলা চালিয়েছিলেন। মাথা ফেটেছিল ২ ইডি আধিকারিকের। আক্রান্ত হয়েছিলেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাও। রীতিমতো কলাবাগান দিয়ে দৌড়ে পালাতে হয় কেন্দ্রীয় বাহিনীর জওয়ান ও ইডি আধিকারিকদের। সেদিন সেসময়ে ঘটনাস্থল থেকে ইডি আধিকারিকদের ল্যাপটপ খোয়া গিয়েছিল। সন্দেশখালির সেই মামলার দ্রুত শুনানি চায় ইডি।


You might also like!