kolkata

1 month ago

Bengaluru Blast:বেঙ্গালুরু বিস্ফোরণের ঘটনায় গ্রেফতার দুই সন্দেহভাজন,রাজ্যে NIA-র জালে দুই অভিযুক্ত

Two accused in Bangalore blast case
Two accused in Bangalore blast case

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ ক্যাফে বিস্ফোরণকাণ্ডে পলাতকদের গ্রেফতার করল এনআইএ ৷ বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণে জড়িত থাকার অভিযোগে দু'জনকে গ্রেফতার করল ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি বা এনআইএ ৷ধৃতদের নাম আব্দুল মাতিন তাহা এবং মুশাবীর হুসেন সাজিব বলে সূত্রের খবর। এর আগে এই ঘটনাতেই এক বিজেপি কর্মীকে আটক করেছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। 

গত ১ মার্চ বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফেতে বিস্ফোরণ হয়। অভিযোগ, ক্যাফেতে ঢুকে বিস্ফোরক বোঝাই ব্যাগ রেখে আসেন এক ব্যক্তি। তাতে টাইমার সেট করা ছিল। এক ঘণ্টা পর হয় বিস্ফোরণে ১০ জন আহত হন। পুলিশ জানিয়েছে, বিস্ফোরণ ঘটানোর জন্য আইইডি ব্যবহার করা হয়েছিল। ৩ মার্চ ঘটনাটির তদন্তভার হাতে নেয় এনআইএ। 

বেঙ্গালুরুর অন্যতম জনপ্রিয় এই ক্যাফেটিতে প্রতিদিন বহু গ্রাহক ভিড় করেন। তাই বিস্ফোরণের ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। সদ্য যে দুজনকে আটক করেছে এনআইএ তারা এই কাণ্ডের সঙ্গে সরকারি যুক্ত বলেই অনুমান। প্রথমে অসম এবং পরে পশ্চিমবঙ্গে তারা লুকিয়ে ছিল বলে খবর। বিস্ফোরণের ঘটনার তদন্তে শিবমোগায় তল্লাশি চালিয়েছিল এনআইএ। আর ধৃত মুশাবীর হুসেন সাজিব ওই এলাকারই বাসিন্দা করে জানতে পেরেছেন গোয়েন্দারা। 

মার্চ মাসেই ক্যাফে বিস্ফোরণের অন্যতম মূল অভিযুক্তকে গ্রেফতার করেছিল এনআইএ। ১৮টি জায়গায় চিরুনি তল্লাশির পর গোয়েন্দাদের হাতে আসে মুজাম্মিল শরিফ নামের ওই ব্যক্তি। সেই সময়ই আরও দুই অভিযুক্তকে চিহ্নিত করেছিল এনআইএ কিন্তু তাদের খোঁজ পাওয়া যাচ্ছিল না। তারাই হল আব্দুল মাতিন তাহা এবং মুশাবীর হুসেন সাজিব। 


You might also like!