kolkata

1 week ago

Saini Ghosh:যাদবপুরে শেষ হাসি তৃণমূলের সায়নী ঘোষের মুখেই

Saini Ghosh
Saini Ghosh

 

কলকাতা, ৪ জুন : ভোটের দিন শিব শিব মন্দিরে পুজো দিয়ে বাড়তি নজর কেড়েছিলেন যাদবপুরের তৃণমূল প্রার্থী-অভিনেত্রী সায়নী ঘোষ। লড়াইয়ের ময়দানে ছিলেন বিজেপি-র অনির্বাণ গঙ্গোপাধ্যায়ও। তিনি হলেন দ্বিতীয়। সিপিএম প্রার্থী সৃজন ভট্টাচার্য শেষ প্রচারে দাবি করেছিলেন, যাদবপুর এবার লাল ঝাণ্ডা উড়বে। তৃতীয় স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তাঁকে। সায়নী জিতেছেন লক্ষাধিক ভোটে।

ভোটের দিন বেশ কিছু বিক্ষিপ্ত ঘটনার সাক্ষী থেকেছিল যাদবপুর। গণনাকে কেন্দ্র করেও মঙ্গলবার সকাল থেকে এলাকায় ছিল যথেষ্ট উত্তেজনা। শেষ পর্যন্ত জনতা জনার্দনের মন জয় করলেন সায়নী ঘোষ।

সকাল ৯টা ১৫ মিনিট পোস্টাল ব্যালটের নিরিখে এগিয়ে যান সায়নী। সাড়ে নটায় প্রথম রাউন্ডের শেষে তিনি এগিয়ে যান ১৭০৭ ভোটের ব্যবধানে। সায়নীর প্রাপ্ত ভোট যখন ২২ হাজার ৪৮৭, দ্বিতীয় স্থানে ছিলেন বিজেপির অনির্বাণ গঙ্গোপাধ্যায়। তাঁর প্রাপ্ত ভোট ছিল ১৫ হাজার ৭৪১, তৃতীয় স্থানে ৫ হাজার ৫৭৩ ভোট পেয়ে বাম প্রার্থী সৃজন ভট্টাচার্য।

সকাল সাড়ে ১০টায় সায়নী এগিয়ে থাকেন ৬ হাজার ৭৪১ ভোটে। বেলা ১২টা ১৫তে তিনি এগিয়ে থাকেন প্রায় ২৬ হাজার ভোটে।দুপুর দেড়টায় তিনি ৭৬ হাজারের বেশি ব্য়বধানে এগিয়ে ছিলেন।প্রসঙ্গত, ২০১৯-এর লোকসভা ভোটেও যাদবপুরে প্রথম দ্বিতীয় ও তৃতীয় হয়েছিলেন তৃণমূল, বিজেপি ও সিপিএম প্রার্থী।


You might also like!