kolkata

3 weeks ago

Weather forecast of Bengal: দক্ষিণবঙ্গে সপ্তাহ জুড়েই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস, ভারী বর্ষণেরও সম্ভাবনা

Thunderstorms are forecast throughout the week in South Bengal
Thunderstorms are forecast throughout the week in South Bengal

 

কলকাতা, ২২ মে: সপ্তাহ জুড়েই বৃষ্টি চলতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়াও। এমনকি ঘূর্ণিঝড় তৈরির অনুকূল পরিস্থিতিও রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে বইতে পারে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের জেলাগুলি বৃষ্টিতে না ভিজলেও, শুক্রবার এবং শনিবার কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতার পাশাপাশি দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং নদিয়া জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূলের চার জেলায় অতি ভারী বৃষ্টিও হতে পারে। বৃষ্টির পাশাপাশি দক্ষিণের এই দশ জেলায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

ঝড়বৃষ্টির কারণে শুক্রবার থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। যে মৎস্যজীবীরা সমুদ্রে আছেন, তাঁদের ফিরে আসতে বলা হয়েছে। বৃহস্পতিবার মালদা-সহ দুই দিনাজপুর জেলায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা থাকলেও সপ্তাহান্তে অন্য কোনও জেলায় ঝড়বৃষ্টির পরিস্থিতি নেই। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.৮ ডিগ্রি বেশি।

You might also like!