kolkata

1 week ago

Kolkata Police: ফ্রি রিচার্জের প্রলোভন মুখ্যমন্ত্রীর নামে? ট্র্যাপে পা দিলেই নিমেষে শূন্য অ্যাকাউন্ট

The temptation of free recharge in the name of the Chief Minister
The temptation of free recharge in the name of the Chief Minister

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ বিনামূল্যে মোবাইল রিচার্জের নামে ব‌্যাঙ্ক সাফাই করতে নয়া ফাঁদ পেতেছে সাইবার জালিয়াতরা। সতর্ক করল লালবাজার। লোকসভা নির্বাচনী আবহে মোবাইল ফোনে একটি মেসেজ ঘুরছে। ফ্রি রিচার্জের প্রলোভনের বশে লিংকে ক্লিক করলেই এক নিমেষে ফাঁকে অ্যাকাউন্ট।

ওই মেসেজে বলা হচ্ছে, ভোটে জেতার পর মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ২৩৯টাকার ২৮ দিনের জন‌্য মোবাইল রিচার্জ ফ্রি করে দিয়েছেন। এবছর ২৯ অক্টোবর পর্যন্ত এই সুযোগ থাকছে। সঙ্গে একটি লিঙ্কও শেয়ার করা হয়েছে।  বিনামূলের এই রিচার্জের জন‌্য ওই লিঙ্কে যেতে বলা হয়েছে।

লালবাজার জানিয়েছে, এটি ভুয়ো। সাইবার জালিয়াতদের নয়া পন্থা এটি। ওই লিঙ্কে গেলেই ব‌্যাঙ্ক থেকে টাকা উধাও হয়ে যেতে পারে। ব‌্যক্তিগত তথ‌্যও হাতিয়ে নিতে পারে। বিষয়টি নিয়ে জনগণকে সতর্ক করা হয়েছে। ইতিমধ্যে বহু মোবাইলের হোয়াটসঅ‌্যাপে লিঙ্কও এসেছে বলে জানিয়েছেন পুলিশকর্তারা।

যদিও এই পোস্ট নিয়ে ইতিমধ্যে রাজনৈতিক মহলে চাপানউতোর শুরু হয়েছে। ভোট পর্ব চলাকালীন এই মেসেজটি একাধিক গ্রাহকের কাছে আসতে শুরু করে। বিরোধীদের কেউ কেউ অভিযোগ করেন, রিচার্জের প্রলোভনে এভাবে ভোট লুটের চেষ্টা করা হচ্ছে। যদিও অধিকাংশ মানুষই এই পোস্টে তেমন গুরুত্ব দেননি। কলকাতা পুলিশের পোস্টের পর সাধারণ মানুষ যে আরও সচেতন হবেন, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

You might also like!