kolkata

3 weeks ago

Weather Update:স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি নীচে কলকাতার তাপমাত্রা,বড় দুর্যোগে সতর্ক করলেন আবহাওয়া দফতর

Weather Update
Weather Update

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ  গত দু’দিনে তাপমাত্রা ঝট করে নেমেছে অনেকটাই। শহরের দহনজ্বালা আর অনুভূত হচ্ছে না। তাপপ্রবাহের গালে যেন পড়েছে সপাটে ‘থাপ্পড়’! কিন্তু এই পরিস্থিতি কতদিন? কত দিন চলবে বৃষ্টি? আলিপুর আবহাওয়া দফতর শোনাচ্ছে আশার খবর। ঘূর্ণাবর্ত-অক্ষরেখার দৌলতে আরও বৃষ্টির আশা। বৈশাখে আর তাপপ্রবাহ ফেরার ভয় নেই। বলছেন আবহাওয়াবিদরাই।

পূর্বাভাস অনুযায়ী গত সোম এবং মঙ্গলবার ঝড়-বৃষ্টি হয়েছে কলকাতা সহ একাধিক জেলায়। আগামী শনিবার পর্যন্ত এই পরিস্থিতি বহাল থাকার কথা। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি এবং ঝোড়ো হাওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। এও বলা হয়েছে, শুক্রবার বৃষ্টি বাড়তে পারে। পাশাপাশি  ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। ওইদিনই কালবৈশাখীর পূর্বাভাস দেওয়া হয়েছে। 

বুধবার সার্বিকভাবে তাপমাত্রা অনেক কম রাজ্যের একাধিক জেলায়। এতদিন যেখানে ৪০ ডিগ্রি বা তার ওপর তাপমাত্রা দেখা যাচ্ছিল, তা এদিন কমে আসে অন্তত ৪-৫ ডিগ্রি। বেশিরভাগ জেলায় গত তাপমাত্রা ৩৪-৩৫ ডিগ্রির মধ্যে ছিল। কলকাতায় সর্বাধিক তাপমাত্রা ছিল ৩০-৩৩ ডিগ্রির ভিতর। বুধবার রোদের তেজ তুলনামূলক কম ছিল। দু-একটি জায়গায় বজ্রবিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টির সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া বয়েছে।  


You might also like!