kolkata

2 weeks ago

Weather Update: কলকাতায় ফের বৃদ্ধি পেল তাপমাত্রা, শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টির পূর্বাভাস

Weather Update
Weather Update

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ মহানগরী কলকাতায় ফের বাড়ল তাপমাত্রার পারদ, তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে সঙ্গেই  আচমকাই উধাও হয়ে গেল শীত। এরইমধ্যে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হতে পারে, বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতাতেও।

মঙ্গলবার বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টিতে ভিজতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমান জেলার কয়েকটি এলাকায়। বৃষ্টির জন্য এই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বুধবার এই জেলাগুলির পাশাপাশি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে পূর্ব বর্ধমান এবং মুর্শিদাবাদ জেলার কয়েকটি এলাকায়। এই জেলাগুলিতেও জারি করা হয়েছে হলুদ সতর্কতা। বুধ এবং বৃহস্পতিবার কলকাতা-সহ দক্ষিণের সমস্ত জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সতর্কতা জারি করা হয়েছে উত্তরের একাধিক জেলাতেও। বুধবার বৃষ্টির কারণে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির কারণে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বৃহস্পতিবার হালকা বৃষ্টিতে ভিজতে পারে উত্তরের সমস্ত জেলা। তবে বৃষ্টির ফলে আবহাওয়ার বিশেষ পরিবর্তন হবে না।

মঙ্গলবার সকাল থেকেই আকাশ আংশিক মেঘলা থাকবে। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.১ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে এক ডিগ্রি সেলসিয়াস বেশি। গত ২৪ ঘণ্টায় কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা প্রায় দুই ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেয়েছে। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় এক ডিগ্রি কম। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে।

হাওয়া অফিসের পূর্বাভাস, বৃষ্টির পর বিদায় নিতে পারে শীত। তাপমাত্রা পতনের আর সম্ভাবনা নেই। আগামী দুই থেকে তিন দিনের মধ্যে রাজ্য জুড়ে তাপমাত্রা বাড়তে পারে বলে অনুমান আবহাওয়া দফতরের। দুই থেকে তিন দিনের মধ্যে রাজ্য জুড়ে দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।


You might also like!