kolkata

3 weeks ago

Southpoint School:সাউথ পয়েন্টের ট্রাস্টি বোর্ডের সদস্যের বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ,ধৃত বোর্ড সদস্যকে তোলা হচ্ছে আদালতে

South Point
South Point

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ সাউথ পয়েন্ট স্কুলের ট্রাস্টি বোর্ডের সদস্যের বিরুদ্ধে কোটি কোটি টাকা নয়ছয়ের অভিযোগ। ধৃত কৃষ্ণা দামানিকে  নিয়ে, গতকালই তাঁর সংস্থায় তল্লাশি চালায় কলকাতা পুলিশ। বাজেয়াপ্ত করা হয় প্রচুর নথি।

তিন বছর ধরে দফায় দফায় স্কুলের তহবিল ফাঁকা করার অভিযোগ উঠেছে সাউথ পয়েন্টের ট্রাস্টি বোর্ডের ওই সদস্যের বিরুদ্ধে। ১০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে বৃহস্পতিবার গড়িয়াহাট থানার পুলিশ ওই সদস্যকে গ্রেফতার করতেই শোরগোল পড়ে যায়। কলকাতা তো বটেই, লাগোয়া এলাকারও বিরাট সংখ্যক পড়ুয়া পড়তে আসে দক্ষিণ কলকাতার এই নামী ইংরেজি মাধ্যম স্কুলে। সেই স্কুলে তহবিল থেকে ১০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ প্রকাশ্যে আসতেই হইচই পড়ে যায়।  

পুলিশ সূত্রে জানা গিয়েছে, কৃষ্ণ ধামানি ২০২০ সাল থেকে ২০২৩ পর্যন্ত সাউথপয়েন্ট স্কুলের ট্রাস্টি বোর্ডের সদস্য ছিলেন। অভিযোগ, এই তিন বছর ধরে স্কুল ফান্ড থেকে ধীরে ধীরে টাকা সরাচ্ছিলেন। বিষয়টি প্রকাশ্যে আসে অডিটের পরে। সেখানে দেখা যায়, ট্রাস্টি বোর্ডের ওই সদস্য কমপক্ষে ১০ কোটি টাকা সরিয়ে নিয়েছেন। তারপরেই ওই সদস্যর  বিরুদ্ধে একাধিক থানায় অভিযোগ দায়ের করে স্কুল কর্তৃপক্ষ।

বুধবার হেয়ার স্ট্রিট থানায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করে। বৃহস্পতিবার নির্দিষ্ট এফআইআরের ভিত্তিতে গড়িয়াহাট থানার পুলিশ তাঁকে গ্রেফতার করে। পুলিশের প্রাথমিক অনুমান, আরএন মুখার্জি রোডের একটি অফিস থেকে দুর্নীতির জাল বুনেছিলেন কৃষ্ণ ধামানি। স্কুল কর্তৃপক্ষ চায়, দ্রুত এবং স্বচ্ছতার সঙ্গে পুলিশ তদন্ত শেষ করুক। এরজন্য সমস্ত রকমভাবে সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন তাঁরা।

You might also like!