kolkata

1 week ago

Weather Forecast of Bengal: ভ্যাপসা গরমে অতিষ্ঠ কলকাতা-সহ দক্ষিণবঙ্গ, রোদের তেজে লাগামছাড়া অস্বস্তি

South Bengal, including Calcutta, is suffering from severe heat
South Bengal, including Calcutta, is suffering from severe heat

 

কলকাতা, ১০ জুন: কলকাতা-সহ সমগ্র দক্ষিণবঙ্গে গরমের অস্বস্তি আপাতত বজায় থাকবে। বৃষ্টির সম্ভাবনা তো নেইই, উল্টে আগামী কিছু দিন শুষ্ক আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গজুড়ে। পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমান জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। ওই তিন জেলা ছাড়াও বাকি জেলাগুলিতে গরম এবং ভ্যাপসা আবহাওয়া থাকবে।

ভ্যাপসা গরমের মধ্যে রোদের তেজ অস্বস্তি আরও বাড়িয়ে তুলছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী বৃহস্পতিবার পর্যন্ত পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে। তাপমাত্রা ছাড়িয়ে যেতে পারে ৪০ ডিগ্রি সেলসিয়াসের গণ্ডি। এ ছাড়াও ঝাড়গ্রাম, পুরুলিয়া, পূর্ব বর্ধমান এবং বীরভূমে গরমের অস্বস্তি জারি থাকবে। ভ্যাপসা গরম অনুভূত হবে দক্ষিণ ২৪ পরগনাতেও। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলায় আপাতত শুষ্ক আবহাওয়ার পূর্বাভাসই দিয়েছে আবহাওয়া দফতর।

দক্ষিণবঙ্গে চরম অস্বস্তিকর গরম থাকলেও, উত্তরবঙ্গের ক্ষেত্রে কিছু কিছু জেলায় ভারী বৃষ্টি চলতে পারে বৃহস্পতিবার পর্যন্ত। আলিপুরদুয়ার এবং দক্ষিণ দিনাজপুরে ৭ থেকে ১১ সেন্টিমিটার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোচবিহার এবং উত্তর দিনাজপুরে বৃষ্টি হতে পারে মঙ্গলবার পর্যন্ত। মালদায় আপাতত শুষ্ক আবহাওয়া থাকবে।

You might also like!