kolkata

1 week ago

Weather Update: গরমে জেরবার দক্ষিণবঙ্গ! কোথায় বৃষ্টি

South Bengal weather in Summer (Symbolic Picture)
South Bengal weather in Summer (Symbolic Picture)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ সকাল থেকেই ভ্যাপসা গরমে নাজেহাল দক্ষিণবঙ্গ। উত্তরেও বাড়ছে তাপমাত্রা৷ জুন মাসের শুরু থেকেই ফের বঙ্গবাসীর দোসর হয়েছে গরম আর অস্বস্তি। বিক্ষিপ্তভাবে বৃষ্টি হলেও তাপমাত্রা কমেনি। 

বর্ষা বঙ্গে প্রবেশ করলেও উত্তরেই আটকে আছে। তবে আবহাওয়া দপ্তর সূত্রে খবর আজ বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের একাধিক জেলা। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার সবকটি জেলাতেই হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া এই সমস্ত জেলায় ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বয়ে যেতে পারে।

এদিকে বৃষ্টি হলেও তাপমাত্রা কমার সম্ভাবনা নেই। ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তিকর পরিস্থিতি থাকবে। আজ কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ আংশিক মেঘলা থাকবে। সন্ধে থেকে রাতের দিকে কোথাও কোথাও বজ্রপাত-সহ বৃষ্টি হতে পারে। কলকাতায় আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৭ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী কয়েকদিনে চার ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে দক্ষিণবঙ্গে। পাশাপাশি উত্তরবঙ্গেও বেশ খানিকটা তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আগামীকাল থেকে কমবে বৃষ্টি। আরও বাড়বে গরম।

আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের সব জেলাতেই। দার্জিলিং, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর জেলায় ভারী বৃষ্টি হতে পারে। আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, কালিম্পং সহ অন্যান্য জেলাগুলিতেও বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে। বৃষ্টির পাশাপাশি এদিন উত্তরবঙ্গের উপরের দিকের জেলা গুলিতে ঘন্টায় ৪০-৫০ কিমি বেগে দমকা হাওয়ার বইতে পারে।

You might also like!