kolkata

3 weeks ago

Auto Fare : অটো নিয়ে কড়া বার্তা স্নেহাশিসের!

Snehashis spoke about Auto fare!
Snehashis spoke about Auto fare!

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ অটো হল মানুষের নিত্য যাতায়াতে পরিবহণের অন্যতম এক মাধ্যম। শহর কলকাতা হোক বা শহরতলি থেকে জেলা, সর্বত্রই অটো বিচরণ করে থাকে। বহু মানুষই রোজ যাতায়াতের জন্য এই বাহনটির ওপর নির্ভরশীল। বিভিন্ন জায়গায় মেন রুটে অটো চললেও এমন অনেক জায়গা রয়েছে যেখানে ভিতরের রাস্তায় যাতায়াতের অন্যতম প্রধান মাধ্যমই হল অটো। তাই নিত্যদিনের যাতায়াতের ক্ষেত্রে মানুষকে এর ওপরে নির্ভর করেও থাকতে হয়।

তবে এবার ইচ্ছা মতো ভাড়া নেওয়ার অভিযোগ অটোর বিরুদ্ধেই। এমনকী একই রুটে যাওয়ার সময় ও ফেরার সময় ভাড়ার পার্থক্য দেখা যায় বলেও অভিযোগ করেন যাত্রীদের কেউ কেউ। কোনও কোনও সময় এর প্রতিবাদও করেন যাত্রীদের একাংশ, যার জেরে অটোচালকদের সঙ্গে বচসাও বেঁধে যায়। কিন্তু তারপরেও খেয়ালখুশি মতো ভাড়া নেওয়ার অভিযোগ আসতেই থাকে। আর যেহেতু নিত্য যাতায়াতের জন্য যাত্রীদের একটা বড় অংশকে অটোর ওপর ভরসা করতেই হয়, তাই চালকদের মর্জি মত ভাড়ার দাবি কার্যত বাধ্য হয়েই মেনে নেন তাঁরাও।

এবার এই বিষয়ে মুখ খুললেন রাজ্যের পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী। এই সময় ডিজিটালকে তিনি বলেন, 'আমরা তো নির্ধারিত করে দিয়েছি, মানুষ ভাড়া দেবে না, চ্যালেঞ্জ করবে, তাহলেই সম্ভব। এবার ১০ জনের মধ্যে ৮ জন ওই ভাড়াটাকেই মেনে নিয়ে যাচ্ছেন, ২ জনের অসুবিধা হচ্ছে, তাঁরা অভিযোগ করছেন। ভাড়া তো বাজারের ওপর নির্ভর করে। সরকার থেকে ভাড়া নির্ধারিত করে দেওয়া হয়েছে ঠিকই, কিন্তু বেসরকারি উদ্যোগের ভাড়া তো যাত্রীদের ওপরেও নির্ভর করে।'

You might also like!