kolkata

2 weeks ago

Trains cancelled over cyclone alert:তীব্র ঘূর্ণিঝড় আছড়ে পড়ার আশঙ্কায় বাতিল বেশ কিছু দূরপাল্লার ট্রেন

Trains cancelled over cyclone alert
Trains cancelled over cyclone alert

 

কলকাতা : তীব্র ঘূর্ণিঝড় আছড়ে পড়ার আশঙ্কায় বেশ কিছু দূরপাল্লার ট্রেন বাতিল করা হল দক্ষিণ পূর্ব রেলের তরফে। রবিবার ২৬ মে হাওড়া-দিঘা কাণ্ডারী এক্সপ্রেস বাতিল করা হয়েছে। ২৬ মে বাতিল হয়েছে পাশকুড়া-দিঘা মেমু, পাশকুড়া-দিঘা ইএমইউ। ২৭ মে সোমবার দিঘা-পাশকুড়া ইএমইউ, দিঘা-পাশকুড়া মেমু বাতিল করা

আবহাওয়া দফতরের সর্বশেষ আপডেট অনুযায়ী, রবিবার মাঝরাতেই পশ্চিমবঙ্গের সাগরদ্বীপ ও বাংলাদেশের খেপুপাড়া উপকূলের মাঝখানে ল্যান্ডফল হতে পারে ঘূর্ণিঝড় রেমালের। শনিবারই শক্তি বাড়িয়ে এই গভীর নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। শনিবার আজ থেকেই বাংলার আকাশে তার প্রভাব দেখা যাবে।

উপকূলে ঘণ্টায় ১১০ কিলোমিটার বেগে ঝড় বইতে পারে। ৯০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে ঝড় বইতে পারে কলকাতায়। একাধিক জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এর আগে ঝড়ের সময় হাওড়ায় মোটা চেন দিয়ে ট্রেন বেঁধে রাখার দৃশ্য দেখা গিয়েছিল। এবারও রেল ঝড়ের পূর্বাভাস পাওয়ার পর থেকেই তৎপর। হাওড়া ও শিয়ালদহ ডিভিশনের আধিকারিকরা ইতিমধ্যেই উচ্চপর্যায়ে বৈঠক করেছে। দুর্যোগ মোকাবিলায় যত বেশি সম্ভব কর্মীরা ময়দানে থাকবেন। জল জমার সমস্যা নজরে রাখবে রেল। প্রতি মুহুর্তে পাবলিক অ্যানাউন্সমেন্ট চলবে স্টেশনগুলিতে। অ্যাক্সিডেন্ট রিলিফ ট্রেন ও মেডিক্যাল ভ্যান প্রস্তুত রাখা হচ্ছে জায়গায় জায়গায়।

You might also like!