kolkata

2 weeks ago

Science City Kolkata: সায়েন্স সিটিতে বিনামূল্যে প্রবেশ! কবে থেকে? জানুন

Science City, Kolkata (File Picture)
Science City, Kolkata (File Picture)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ ইন্টারন্যাশনাল মিউজিয়াম ডে উপলক্ষে বিগত বছরের মতো এবছরও সায়েন্স সিটি, কলকাতা,  ১৮ থেকে ১৯ মে সম্মানিত দর্শকদের জন্য বিনামূল্যে প্রবেশের সুযোগ দিচ্ছে।   এই বিশেষ দিনটি ১৮ মে তারিখে উৎযাপন করা শুরু করেছিল ICOM। সাংস্কৃতিক বিনিময় ও উন্নয়নে জাদুঘরের ভূমিকা প্রচারের জন্য আইএমডি একটি বৈশ্বিক প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে থাকে। এই বিশেষ দিনে বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা জাদুঘরগুলি সমাজে তাদের অমূল্য অবদানের উপর জোর দিয়ে একটি থিমকে কেন্দ্র করে ইভেন্ট, প্রদর্শনী এবং শিক্ষামূলক অনুষ্ঠান সংগঠিত করতে ঐক্যবদ্ধ হয়।

১৯৯৮ সাল থেকে, সায়েন্স সিটি (কলকাতা) সামাজিক সেবা এবং সমাজের বিভিন্ন শ্রেণীর বিভিন্ন চাহিদা পূরণ করছে। প্রতি বছর আন্তর্জাতিক জাদুঘর দিবস উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠান ও কার্যক্রমের আয়োজন এবং দর্শনার্থীদের বিনামূল্যে প্রবেশের ব্যবস্থা করে থাকেন তারা। এই বছরও, তারা এই দুটি দিন বিভিন্ন অনুষ্ঠান এবং কার্যক্রমের পরিকল্পনা করেছে। যার মধ্যে থাকছে প্রদর্শনী, প্যানেল আলোচনা, প্রদর্শনী, এবং শিশুদের জন্য বিভিন্ন প্রোগ্রাম এবং কার্যক্রম। 

সমগ্র কলকাতাবাসীরা তাদের পরিবারের সদস্যদের সাথে এই দুই দিন সায়েন্স সিটি, কলকাতা পরিদর্শন এবং বিভিন্ন কর্মসূচি ও কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে পারেন। 

You might also like!