kolkata

1 year ago

Weather Forecast:: দক্ষিণবঙ্গে রোদ ঝলমলে আকাশ, উত্তরে পাঁচ জেলাতে বহাল থাকবে বৃষ্টিপাত

wea
wea

 

কলকাতা, ২৪ মার্চ : কয়েকদিন ধরে টানা ঝড়বৃষ্টির পরে দক্ষিণবঙ্গে রোদ ঝলমলে আকাশ। তবে আবহাওয়া দফতরের পূর্বভাস বলছে দক্ষিণবঙ্গে শনিবার পর্যন্ত পরিষ্কার আকাশ থাকলে বিকেলের পর একাধিক জেলায় বজ্র বিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।পাশাপাশি উত্তরের পাঁচ জেলাতে বহাল থাকবে বৃষ্টিপাত।

আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ৪-৫ দিন দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কয়েকদিন বৃষ্টিতে ভিজেছে রাজ্যের একাধিক জেলা। কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত আবার কোথাও শিলাবৃষ্টি হয়েছে। নতুন করে বৃষ্টি শুরু হলে বঙ্গবাসীর দুর্যোগ বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে।

কলকাতায় ভোরে দিন হালকা কুয়াশার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। শহরে সকালের দিকে আংশিক মেঘলা আকাশ থাকবে। পরবর্তী সময়ে পরিষ্কার হবে আকাশ। কলকাতায় আর বৃষ্টির কোনও সম্ভাবনা প্রায় নেই। শনিবার বিকেলের পর থেকে আবহাওয়া পরিবর্তনের ইঙ্গিত। আবহাওয়া দফতর জানিয়েছে, এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪৬ থেকে ৯১ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়নি।

নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা তৈরি হয়েছে। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, রাজস্থান এলাকা একটি ঘূর্ণাবর্ত রয়েছে। একটি অক্ষরেখা রয়েছে তামিলনাড়ু থেকে ছত্তিশগড় পর্যন্ত বিস্তৃত হয়েছে, যেটি কর্ণাটক এবং তেলেঙ্গানা ও বিদর্ভের উপর দিয়ে গিয়েছে। আগামী ২৪ ঘণ্টায় পঞ্জাব, হরিয়ানা চণ্ডীগড়, দিল্লি সহ উত্তরপ্রদেশের একাংশে হালকা মাঝারি ও বৃষ্টি হতে পারে। আজও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি বা বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে হিমাচল প্রদেশ উত্তরাখণ্ড, পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় উত্তরপ্রদেশ এবং রাজস্থানে। আজ অতি বৃষ্টির সম্ভাবনা হিমাচল প্রদেশ উত্তরাখণ্ড ও পঞ্জাবে। বিহার, ঝাড়খন্ড, ওড়িশা সহ পূর্বভারতের রাজ্যগুলিতে বৃষ্টি সম্ভাবনা রয়েছে।

You might also like!