kolkata

2 months ago

Weather Update : চলতি সপ্তাহেই কালবৈশাখীর পূর্বাভাস কলকাতা-সহ গোটা রাজ্যে

Weather Report
Weather Report

 

 দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ চলতি সপ্তাহেই কলকাতা সহ দক্ষিন বঙ্গে কাল বৈশাখীর পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।এর পাশাপাশি ভিজতে পারে দক্ষিণবঙ্গ সহ উত্তর বঙ্গের ও বেশ কয়েকটি জেলা। হাওয়া অফিস জানিয়েছে, কলকাতায় মরসুমের প্রথম কালবৈশাখীর দেখা মিলতে পারে আগামী বৃহস্পতিবার।শুধু তাই নয় শুক্রবারও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামী বুধবার, ১৫ মার্চ, দক্ষিণবঙ্গের পশ্চিমঘেঁষা কয়েকটি জেলা যেমন, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমানে ঝড়বৃষ্টি হবে। ভিজবে পূর্ব মেদিনীপুরের কিছু কিছু এলাকা। ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে এই জেলাগুলিতে। 

উল্লেখ্য, বৃহস্পতিবার এবং শুক্রবার, পর পর দু’দিন কলকাতায় বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে শহরে। একই রকম ঝড়বৃষ্টি দেখা যাবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়।

 সোমবার শুধু দার্জিলিং এবং কালিম্পঙে বৃষ্টি হতে পারে। মঙ্গলবার থেকে ভিজবে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারও। বুধবার থেকে উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতেও ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বুধবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে শিলাবৃষ্টি হতে পারে। আগামী বৃহস্পতি ও শুক্রবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিতে ভিজবে সমগ্র উত্তরবঙ্গ।

You might also like!