kolkata

1 year ago

পুজোর মুখে আবহাওয়ার এই খামখেয়ালিপনায় বেশ চিন্তিত আপামর বাঙালি

Weather Forecast
Weather Forecast

 

কলকাতা, ২৮ সেপ্টেম্বর : কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েই চলেছে। আবার বৃষ্টি থামতেই রোদের দাপটও বেশ তীব্র হচ্ছে। কলকাতা আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই, তবে হালকা বৃষ্টিই পুজোর আনন্দ মাটি করতে যথেষ্ট! মঙ্গলবার রাতেই ঘন্টা দেড়েকের জন্য প্রবল বেগে বৃষ্টি হয়েছিল দক্ষিণ ২৪ পরগনা জেলার বিভিন্ন অংশে, সেই বৃষ্টি পুজোর কেনাকাটায় বিঘ্ন ঘটিয়েছিল।

মঙ্গলবার রাতে বৃষ্টি হলেও, বুধবার সকালে আকাশ একেবারে পরিষ্কার ছিল। রোদের দাপট থাকায় ঘর্মাক্ত অস্বস্তি অনুভূত হয়েছে। তবে, তাপমাত্রা খুব বেশি ওঠানামা করছে না তিলোত্তমায়। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এদিন মহানগরীর সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর, আগামী শনিবার, অর্থাৎ ষষ্ঠী পর্যন্ত দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা ক্ষীণ। বিক্ষিপ্ত ভাবে কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আকাশ মূলত পরিষ্কারই থাকবে, বাড়বে ঘর্মাক্ত গরম। সপ্তমী থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে উত্তরের জেলাগুলিতেও। দেবীর বোধনের দিনই ঘূর্ণাবর্তের সম্ভাবনা রয়েছে। ষষ্ঠীতে উত্তর-পূর্ব ও পূর্ব মধ্য বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। তার প্রভাবেই সপ্তমী থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।


You might also like!