kolkata 4 months ago (14)

Presidency College Michil : প্রেসিডেন্সিতে অশান্তি, উত্তেজনা

Presidency College Michil

 

কলকাতা, ৫ আগস্ট  : প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে টিএমসিপি ও এসএফআই-এর সংঘর্ষে রাতভর উত্তপ্ত রইল কলেজ স্ট্রিট চত্বর। শুক্রবারও এর জের চলে।

মূলত প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় থেকে অভিযোগের সূত্রপাত হলেও সেই সংঘর্ষের আঁচ ছড়িয়ে পড়ে গোটা চত্বরে। বৃহস্পতিবার রাতে কলকাতা মেডিক্যাল কলেজের বাইরেও সংঘর্ষের ছবি ধরা পড়ে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেয়। অনেক ছাত্রছাত্রী আহত হয়েছেন বলে জানা গিয়েছে। সেই ঘটনার জেরে শুক্রবার সকালেও এলাকায় পরিস্থিতি থমথমে। কঠোর নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোটা কলেজ স্ট্রিট।পোস্টার ছেঁড়ার অভিযোগকে কেন্দ্র করে গন্ডগোলের সূত্রপাত। এ ব্যাপারে এসএফআই অভিযোগ তুলেছে তৃণমূলের বিরুদ্ধে। এসএফআইয়ের অভিযোগ, তৃণমূল যে নির্লজ্জতার পরিচয় দিয়েছে, আগে তা কখনও দেখিনি।

শুক্রবার দুপুরে আক্রান্তদের তরফে জানানো হয়, “প্রতিরোধের চালচিত্র— গত রাতে তৃণমূলের হাতে আক্রান্ত, পোস্টার লিখনরত প্রেসিডেন্সির ছাত্রী কৌশানী মুখোপাধ্যায়। হাসপাতালে ভর্তি এই মুহূর্তে তিনজন। চলছে ক্লাসে ক্লাসে প্রচার। তৃণমূলের শাখা সম্পাদক কল্লোল কর্মকার বলেন, “আমাদের এক ছাত্রনেতাকে ইউনিয়ন রুম থেকে এসএফআইর ছেলেরা ধাক্কা দিয়ে বার করে দিয়েছিল। এ নিয়ে আমরা প্রতিবাদ করি। আমাদের ছেলেদের ওরা বাইরের ছেলে এনে মারধর করে।


You might also like!