kolkata

3 weeks ago

SLST:বাজেট অধিবেশন শুরুর দিনই অশান্তি, বিধানসভার বাইরে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের

Protest of job seekers
Protest of job seekers

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ বিধানসভার বাইরে এবার বিক্ষোভ চাকরিপ্রার্থীদের। শারীরশিক্ষা, কর্মশিক্ষা চাকরিপ্রার্থীরা বিক্ষোভ সামিল হয়েছেন। তাঁদের একটাই দাবি, দ্রুত নিয়োগ চাই। বিধানসভার নেতাজি ইন্ডোর স্টেডিয়াম সংলগ্ন গেটের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন। বিধানসভার ভিতরে ঢোকার চেষ্টা করতে থাকেন চাকরিপ্রার্থীরা। সে সময়ে স্বাভাবিকভাবেই পুলিশি বাধার মুখে পড়েন তাঁরা। পুলিশের সঙ্গে রীতিমতো ধস্তাধস্তিতে  জড়িয়ে পড়েন চাকরিপ্রার্থীরা। চলতে থাকে ধড়পাকড়। বেশ কয়েকজনকে ভ্যানে তোলা হয়। তখন বিক্ষোভে ফেটে পড়েন চাকরিপ্রার্থীরা।

সোমবার থেকে শুরু হয়েছে বিধানসভার বাজেট অধিবেশন (Budget Session)। আগমী ৮ তারিখ বাজেট পেশ। গতবারের অধিবেশনে নজিরবিহীন অশান্তির কথা মাথায় রেখে এবার বিধানসভা চত্বরের নিরাপত্তা (Security) আরও বাড়ানো হয়েছে।  বসানো হয়েছে ব্যারিকেড। নিরাপত্তারক্ষীর সংখ্য়াও বেড়েছে। মন্ত্রী, বিধায়কদের নিজেদের পরিচয়পত্র দেখিয়ে বিধানসভায় প্রবেশ করতে হবে। এই মর্মে ১৬ দফা নির্দেশিকা সবাইকে জানিয়ে দেওয়া হয়েছে। বিধানসভার অধ্যক্ষ, উপাধ্যক্ষ, মুখ্যমন্ত্রী, বিধায়ক, শাসকদলের মুখ্য সচেতক, উপমুখ্য সচেতক এবং রাজ্য সরকারের সচিবরা প্রবেশ করবেন ৬ নম্বর গেট দিয়ে।

কিন্তু এত নিরাপত্তা বেষ্টনীর মাঝেও প্রথম দিনই SLST চাকরিপ্রার্থীদের প্রতিবাদে অশান্তির পরিবেশ বিধানসভার বাইরে। নিয়োগের দাবিতে তাঁরা পোস্টার, ব্যানার হাতে বিধানসভার সামনে এগিয়ে আসেন। কিন্তু পুলিশ তাঁদের হঠিয়ে দেয়। বিধানসভা চত্বর থেকে সরিয়ে দেওয়া হয়। তবে পুলিশের এই কড়া ‘অ্য়াকশন’ যথেষ্ট নিন্দার ঝড় তুলেছে।


You might also like!