kolkata

1 year ago

Kolkata News : তিলজলাকাণ্ডে স্থানীয় থানার ওসি অপসারিত

Tiljala Case
Tiljala Case

 

কলকাতা, ১ এপ্রিল : তিলজলায় জাতীয় শিশু অধিকার কমিশনের চেয়ারপার্সনকে হেনস্থার দায়ে অপসারিত হলেন স্থানীয় থানার ওসি। অপসারিত তিলজলা থানার ওসি বিশ্বক মুখোপাধ্যায়কে সরিয়ে দেওয়া হল। থানায় শুক্রবার নিগ্রহের অভিযোগ তোলেন জাতীয় শিশু অধিকার কমিশনের চেয়ারম্যান। তিলজলা থানার নতুন ওসি হলেন সুপ্রতীক সুপ্রতীক বন্দ্যোপাধ্যায়। কলকাতা পুলিসের ডাকাতি দমন শাখার ওসি পদে কর্মরত ছিলেন।

চেয়ারপার্সন প্রিয়ঙ্ক কানুনগোকে মারধরের অভিযোগের ঘটনায় মামলা রুজু হয়েছে। জামিন অযোগ্য ধারায় রুজু হওয়ায় ওই মামলার তদন্তভার গ্রহণ করেছে কলকাতা পুলিশের গুণ্ডা দমন শাখা। এই মামলায় ভারতীয় দণ্ডবিধির ৩২৩ অর্থাৎ মারধর, ৩৫৩ অর্থাৎ সরকারি কাজে বাধা দেওয়া, ৩৪১ অর্থাৎ অবৈধভাবে আটকে রাখা, ৫০৬ অর্থাৎ হুমকি ও ৩৪ অর্থাৎ সম্মিলিতভাবে অপরাধ সংগঠিত করার ধারায় মামলা রুজু করা হয়েছে।

তিলজলায় শিশু খুনের ঘটনায় শুক্রবার থানায় যান জাতীয় শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন প্রিয়ঙ্ক কানুনগো। তাঁর সঙ্গে ছিলেন কমিশনের সদস্য সম্পাদক রূপালি বন্দ্যোপাধ্যায় সিং। বেশ কিছুক্ষণ পর থানা থেকে বেরিয়ে এসে তাঁকে হেনস্থা করা হয়েছে বলে সংবাদমাধ্যমের কাছে অভিযোগ করেন এনসিপিসিআর চেয়ারপার্সন। তিলজলা থানার ওসি বিশ্বক মুখোপাধ্যায় তাঁকে মারধর করেছে বলেও দাবি করেন তিনি। বিষয়টি পশ্চিমবঙ্গের রাজ্যপাল ও স্বরাষ্ট্রমন্ত্রকের ট্যুইটার হ্যান্ডলে ট্যাগ করে ট্যুইট করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

You might also like!