kolkata

3 weeks ago

Shahjahan Sheikh:সাড়া মেলেনি দ্বিতীয় ডাকেও! শাহজাহানের বিরুদ্ধে কি ভাবছে ইডি?

Shahjahan Sheikh
Shahjahan Sheikh

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ ইডির  দেওয়া সময়সীমা পার, দ্বিতীয় তলবে এখনও এলেন না শেখ শাহজাহান  । রেশন বণ্টন দুর্নীতিকাণ্ডের তদন্তে আজ সকাল সাড়ে ১০টায় সন্দেশখালির তৃণমূল নেতাকে (TMC) তলব করে ইডি (ED)।এবার কী পদক্ষেপ করবে ইডি? সেদিকেই নজর সকলের।

রেশন বন্টন দুর্নীতিতে দীর্ঘদিন ধরে নজরে সন্দেশখালির তৃণমূল নেতা শাহজাহান শেখ। ৫ জানুয়ারি পর গত ২৪ তারিখ উত্তর ২৪ পরগনায় সন্দেশখালির সরবেড়িয়ায় শাহজাহানের বাড়ির তালা ভেঙে ইডি তল্লাশি চালায়। সেদিনই বাড়ির দরজায় নোটিস দিয়ে তাঁকে গত ২৯ জানুয়ারি সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তলব করা হয়। যদিও সেদিন তিনি যাননি। কোনও পরিচিতর মাধ‌্যমে ইডির সঙ্গে যোগাযোগও করেননি শাহজাহান। সম্প্রতি তাঁকে মেল পাঠায় ইডি। বুধবার তাঁকে হাজিরা দিতে বলা হয়। যদিও দ্বিতীয়বার তিনি আদৌ হাজিরায় সাড়া দেবেন কি না, তা নিয়ে প্রশ্ন ছিল ইডির অন্দরে।

সেই আশঙ্কাই সত্যি হল। এদিনও হাজিরা দিলেন না শাহজাহান। এবার কী পদক্ষেপ করবে ইডি? ফের তাঁকে তলব করা হতে পারে। যেহেতু শাহজাহানের বিরুদ্ধে ইতিমধ্যেই লুক আউট নোটিস জারি করা হয়েছে, তাই তিনি হাজিরা দিলে ইডির হাতে গ্রেপ্তারও হতে পারেন বলে ধারণা আইনজীবীদের। তবে ইডির সূত্র জানিয়েছে, শাহজাহান যদি একেবারেই তলবে সাড়া না দেন, তবে তাঁর সম্পত্তি বাজেয়াপ্ত করার পথে যেতে পারেন গোয়েন্দারা। ইতিমধ্যেই ইডির তরফে শাহজাহান ও তাঁর পরিবারের লোকেদের সম্পত্তির খতিয়ান নেওয়া শুরু হয়েছে। এই ব‌্যাপারে আইনজীবী ও বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া হচ্ছে বলে জানিয়েছে ইডি।


You might also like!