kolkata

1 year ago

নবমীতে অগ্নিকাণ্ড হাওড়ায়

Howrah Incident
Howrah Incident

 


হাওড়া, ৪ অক্টোবর  : নবমীর সকালে বড় আগুন লাগল হাওড়ার ডোমজুড়ে একটি গ্যারাজে। কয়েক মিনিটের মধ্যেই ভস্মীভূত হয়ে গেল বেশ কয়েকটি দামি গাড়ি। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের দুটি ইঞ্জিন। কিন্তু ততক্ষণে আগুন অনেকটাই ছড়িয়ে যায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকালে ডোমজুড় থানার অন্তর্গত শলপে লাল বাড়ির কাছে চার চাকার গাড়ির একটি গ্যারাজে বিধ্বংসী আগুন লাগে। শর্ট সার্কিট থেকেই এই অগ্নিকাণ্ড বলে প্রাথমিক অনুমান। তদন্ত শুরু হয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানান, এদিন সকালে ডোমজুড় লালবাড়ি সংলগ্ন গ্যারাজটি বন্ধ ছিল। সকাল পৌনে ১০টা নাগাদ হঠাৎ করেই বন্ধ ওই গ্যারাজের ভিতর থেকে কালো ধোঁয়া বেরোতে দেখা যায়। বন্ধ গ্যারাজের ভিতরে যে আগুন লেগেছে তা বুঝতে অসুবিধা হয়নি এলাকাবাসীর। জনবসতিপূর্ণ এলাকার মধ্যে অবস্থিত এই বন্ধ গ্যারাজের ভিতরে আগুন লাগার খবর পেয়েই আতঙ্কিত হয়ে পড়েন এলাকাবাসী।

আগুন যাতে ছড়িয়ে না পড়ে, সেজন্য স্থানীয় বাসিন্দারাই সঙ্গে সঙ্গে দমকলে খবর দেন। খবর পেয়ে ঘটনাস্থলে আসে ডোমজুড় থানার পুলিশও। তারপর পুলিশ ও দমকলকর্মীরা গ্যারাজের দরজা ভেঙে আগুন নেভানোর কাজ শুরু করেন। কিন্তু ততক্ষণে আগুনের লেলিহান শিখা পুরো গ্যারেজকে গ্রাস করে নেয়।

ঘণ্টা খানেকের চেষ্টায় গ্যারাজের আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু ততক্ষণে গ্যারাজে থাকা ৪টি গাড়ি ভস্মীভূত হয়ে গিয়েছে। আরও কয়েকটি গাড়িও আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, বন্ধ গ্যারাজের ভিতর থেকে কালো ধোঁয়ায় ঢেকে যায় পাশের দোতলা বাড়িও। আতঙ্কে বাড়ি থেকে রাস্তায় বেরিয়ে পড়েন এলাকাবাসী। ডোমজুড় থানার পুলিশ ব্যারিকেড করে এলাকা ঘিরে দেয়।

বন্ধ গ্যারাজের ভিতর ঠিক কী ভাবে আগুন লাগল তা স্পষ্ট নয়। শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে বলে দমকল বাহিনীর অনুমান। গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে ডোমজুড় থানার পুলিশ জানিয়েছে।


You might also like!