kolkata

2 weeks ago

Mamata Banerjee:"মোদী আসছেন না", মমতার হুঁশিয়ারির সঙ্গে যুক্ত হল 'খুব সম্ভবত' এবং 'যদি'

Mamata Banerjee
Mamata Banerjee

 

কলকাতা, ৩০ মে : লোকসভা নির্বাচনের গোটা প্রচার পর্বে নরেন্দ্র মোদী এবার আর ক্ষমতায় আসছেন না বলে বারেবারেই দাবি করতে শোনা গিয়েছে তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। আর প্রচার পর্বের শেষ লগ্নেও কার্যত সেই একই দাবি শোনা গেল মমতার মুখে। তবে, কথাটার আগে যুক্ত হল ‘খুব সম্ভবত’ এবং ‘যদি’।

লোকসভা নির্বাচনের প্রচারের শেষ দিনে যাদবপুরের দলীয় প্রার্থী সায়নী ঘোষ এবং কলকাতা দক্ষিণের দলীয় প্রার্থী মালা রায়ের সমর্থনে পথযাত্রা শুরুর আগে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'দায়িত্ব নিয়ে কথাগুলো বলছি। খুব সম্ভবত, কাউন্টিংয়ে যদি সব কিছু ঠিকঠাক হয়ে যায়, নরেন্দ্র মোদী ক্ষমতায় আসছে না।'

বস্তুত, প্রকাশ্যে অবলীলায় অবিশ্বাস্য মন্তব্য করার ব্যাপারে মমতা বন্দ্যোপাধ্যায়ের জুড়ি মেলা ভার। বিভিন্ন সময়ে তাঁর আহত হওয়ার যে সব বর্ণনা দিয়েছেন, সেগুলোর সঙ্গে সত্যতার সম্পর্ক নেই বলে অনেকেই মনে করেন। গত ক’দিন ধরে তিনি যেভাবে মোদী আর ফিরছেন না, আর চার দিন মাত্র তাঁর আয়ু— সভামঞ্চে এই সব কথা যখন তিনি অবলীলাক্রমে বলছিলেন, প্রশ্ন উঠছিল বিভিন্ন মহলে। রাজনীতিবিদদের একাংশের বক্তব্য, প্রচারের শেষ দিন তিনি তাঁর দাবির সঙ্গে ‘কাউন্টিংয়ে যদি সব কিছু ঠিকঠাক হয়ে যায়’ কথাটি যুক্ত করলেন সুচিন্তিতভাবেই। যাতে মোদীর নেতৃত্বাধীন এনডিএ ক্ষমতায় আসার সঙ্গে সঙ্গে ‘কাউন্টিংয়ে যদি সব কিছু ঠিকঠাক হয়নি’ বলে অভিযোগ তুলতে পারেন। যেটি তিনি করেছিলেন গত বিধানসভা নির্বাচনে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কাছে হেরে যাওয়ার পর।


You might also like!