kolkata

3 weeks ago

Lok Sabha Election 2024:OBC সার্টিফিকেট বাতিলের নির্দেশে মমতাকে তোপ মীনাক্ষীর

Minakshi Slams Mamata
Minakshi Slams Mamata

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ  ওবিসি সার্টিফিকেট বাতিল ইস্যুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের কড়া জবাব দিলেন বাম নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়। মুখ্যমন্ত্রীকে তোপ দেগে তিনি বলেন, "রাজ‍্যে কখনও উনি আইন মেনে কোনও কাজ করেছেন? তাই, আজও উনি আইনের প্রতি শ্রদ্ধাশীল হবেন না, এটাই স্বাভাবিক। মগের মুলুকের মতো জাগলারি চলবে না। দ্রুত ওনাকে বিদায় দিতে হবে। নইলে এ রাজ্যে না-থাকবে কোনও কলকারখানা, আর না-বাঁচবে যুবকের ভবিষ্যৎ।"

বুধবার রাতে বারাসতের বাম প্রার্থী সঞ্জীব চট্টোপাধ্যায়ের সমর্থনে রোড শো'য়ে সামিল হয়েছিলেন সিপিএমের যুব নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়। এদিন হুডখোলা গাড়িতে বাম প্রার্থীকে সঙ্গে নিয়ে প্রায় আড়াই কিলোমিটার রাস্তা রোড-শো করেন তিনি। কলোনি মোড়ে সেই রোড-শো পৌঁছতেই ফুল ছিটিয়ে অভ্যর্থনা জানানো হয় সিপিএম নেত্রীকে। কলোনি মোড় হয়ে হেলাবটতলা মোড়ে গিয়ে শেষ হয় এদিনের এই কর্মসূচি। সেখানে জাতীয় সড়কের উপর হুডখোলা গাড়িতে দাঁড়িয়ে বারাসত কেন্দ্রের তৃণমূলের চিকিৎসক প্রার্থী কাকলি ঘোষ দস্তিদারকে সরাসরি আক্রমণ করেন মীনাক্ষী।

তিনি বলেন, "একজন সাংসদের কাজ যদি মাস-লাইট লাগানো, ড্রেন পরিষ্কার হয়, তাহলে তৃণমূলের 'চোর' কাউন্সিলররা পদে থেকে কী করছে ? এরকম সাংসদের থাকার দরকার নেই ৷ যাঁরা শুধু জনগণকে বোকা বানিয়ে নিজেরটাই কেবল ভাবে।" তাই, জনগণের স্বার্থে বাম প্রার্থী সঞ্জীব চট্টোপাধ্যায়কে ভোট দিয়ে জিতিয়ে সংসদে পাঠানোর আহ্বানও জানিয়েছেন মীনাক্ষী মুখোপাধ্যায়।

এদিকে ভারত সেবাশ্রম সংঘ, রামকৃষ্ণ মিশনের মতো প্রতিষ্ঠানকে মুখ্যমন্ত্রীর আক্রমণ প্রসঙ্গে সিপিএমের যুব নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় বলেন, "আরএসএসের নির্দেশে উনি এই সমস্ত প্রতিষ্ঠানকে আক্রমণ করে আদপে বাংলার মাটিকে কলুষিত করেছেন। এর জবাব ওনাকেই দিতে হবে।"

অন‍্যদিকে, সিএএ এবং এনআরসি নিয়েও এদিন মুখ্যমন্ত্রীকে খোঁচা দিতে ছাড়েননি মীনাক্ষী মুখোপাধ্যায়। তাঁর কথায়, "উনি যদি কোর্টের রায় না-মানেন, তাহলে কিছু বলার নেই। তবে এটুকু বলব, সিএএ ও এনআরসি বাতিল করার কথা সাহস করে বিধানসভায় দাঁড়িয়ে বলতে পারেননি উনি। কিন্তু কেরলের বামপন্থী সরকার বিধানসভায় পাশ করে সেই আইন চালু না-করার ক্ষমতা দেখিয়েছে। এটাই বামপন্থীদের সঙ্গে ওনার তফাৎ।"


You might also like!