kolkata

1 year ago

Madan Mitra : অবাক কান্ড : মহালয়ায় শুভেন্দু-দিলীপের ছবিতে মালা পরিয়ে তর্পণ মদন মিত্রের

Madan Mitra
Madan Mitra

 

কলকাতা, ২৫ সেপ্টেম্বর : বঙ্গ রাজনীতিতে একেবারে নজিরবিহীন ঘটনা | মহালয়ার সকালে রবিবার বাবুঘাটে তর্পণ করলেন কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র। গঙ্গার ঘাটে তর্পণের পর সঙ্গে নিয়ে আসা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষের ছবিতে মালা পরিয়ে দেন মদন।

সনাতনী রীতি মেনে, মহালয়ার দিন সকালে পিতৃপুরুষদের উদ্দেশে তর্পণ করেন উত্তরসূরিরা। তবে এদিন কলকাতা ও শহরতলির বিভিন্ন ঘাটগুলিতে ভিড় পূন্যার্থীদের। তিল-জল দিয়ে পিতৃপুরুষদের উদ্দেশে তর্পণ করা হয়ে থাকে এই মহালয়ার দিনে। এবার সেই তর্পণেও রাজনীতির ছোঁয়া বঙ্গে। রবিবার সকালে বাবুঘাটে পশ্চিমবঙ্গ থেকে বিজেপির বিদায় চেয়ে তর্পণ করলেন কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র। গঙ্গার ঘাটে তর্পণের পর সঙ্গে নিয়ে আসা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষের ছবিতে মালা পরিয়ে দেন মদন। মদন বাবু যখন বিজেপি নেতাদের ছবিতে মালা দিচ্ছিলেন, তখন উঠল ‘বলো হরি, হরি বোল’ রবও।

মদন মিত্রেরর কথায়, "এরা ব্যক্তিগত জীবনে সুস্থ থাকুন। আমাদের বিরোধী দলনেতা উনি রেজিস্টার মেনটেন করতে থাকুন। আগামী বছর যখন পঞ্চায়েত নির্বাচন হবে তারপর তর্পণ করতে আর কোনও বিজেপিকে নেতাকে পাওয়া যাবে না। কিন্তু বার বার বলছি যাঁদের ছবি দেখছেন, বাংলার মানুষরা যাঁদের প্রতি বীতশ্রদ্ধ, সেই প্রণম্য মানুষরা সুস্থ থাকুন, পরিবারে ভাল থাকুন, দীর্ঘায়ু কামনা করছি। কিন্তু রাজনৈতিক তান্ডব, সন্ত্রাস তার অবসান ঘটুক। সেই কারণেই তর্পণ। বিজেপির রাজনৈতিক অপমৃত্যুর তর্পণ।"

You might also like!