kolkata

1 year ago

Lalbazar : বিজেপির লালবাজার অভিযান আটকে দিল পুলিশ

Lalbazar abhijan
Lalbazar abhijan

 

কলকাতা, ১৬ সেপ্টেম্বর : শুক্রবার রাজ্য জুড়ে থানা ঘেরাও অভিযানের ডাক দেয় বিজেপি। নবান্ন অভিযান ঘিরে যেভাবে বিজেপির নেতা-কর্মীদের গ্রেফতার করা হয়েছে তার প্রতিবাদে এদিন থানা ঘেরাও অভিযানের ডাক দিয়েছে বিজেপি। জেলায় জেলায় চলে সেই কর্মসূচি। আর এরই মধ্যে বিজেপির যুব মোর্চার তরফে লালবাজার অভিযানের ডাক দেওয়া হয়।এবারও মিছিল শুরুর আগেই আটকে দিল পুলিশ।

দুপুর সাড়ে ১২ টা নাগাদ কলেজ স্ক্যোয়ারে জমায়েত করা হয় এবং তারপর সেখান থেকে লালবাজার অভিযান শুরু হওয়ার কথা ছিল। উত্তর কলকাতা ও দক্ষিণ কলকাতা জেলা কমিটির পক্ষ থেকেই মূলত এই কর্মসূচির ডাক দেওয়া হয়। কিন্তু এদিনও মিছিল শুরুর আগেই তা ব্যারিকেড করে আটকে দেয় পুলিশ।

কলেজ স্ক্যোয়ার চত্বরে কলকাতা বিশ্ববিদ্যালয়ের সামনে জমায়েত করে বিজেপির যুব মোর্চার কর্মী ও সমর্থকরা। সেখানে রাস্তায় বসে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। কলেজ স্ক্যোয়ার থেকে বেন্টিঙ্ক স্ট্রিট হয়ে তাঁদের কর্মসূচির কথা ছিল। কিন্তু পুলিশ তাঁদের কলেজ স্ক্যোয়ারেই আটকে দেয়। তাই সেখানেই বিক্ষোভ দেখান তাঁরা। আর সেখানেই খেলনা বন্দুক নিয়ে প্রতীকী প্রতিবাদ জানাতে থাকেন বিজেপির যুব মোর্চার কর্মী ও সমর্থকরা।

উল্লেখ্য, এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায় এসএসকেএম হাসপাতালে আক্রান্ত পুলিশ আধিকারিকের সঙ্গে দেখা করতে গিয়ে যে মন্তব্য করেছিলেন, তারই প্রতিবাদে এই খেলনা বন্দুক হাতে প্রতিবাদ বলে জানান বিজেপির যুব মোর্চার কর্মী ও সমর্থকরা।


You might also like!