kolkata

3 weeks ago

Kunal's claim about the CAG report is dismissed:সিএজি রিপোর্ট নিয়ে কুণালের দাবিকে তোপ তথাগতর

Kunal's claim about the CAG report is dismissed
Kunal's claim about the CAG report is dismissed

 

কলকাতা, ৬ ফেব্রুয়ারি : সিএজি রিপোর্ট নিয়ে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের দাবিকে তোপ দাগলেন প্রাক্তন রাজ্যপাল তথাগত রায়। তথাগতবাবু মঙ্গলবার এক্স হ্যাণ্ডেলে লিখেছেন, "২০০২-০৩ সাল থেকে ২০২০-২১ সাল পর্যন্ত যে রিপোর্ট নিয়ে গত কয়েক দিন ধরে তর্কবিতর্ক অব্যাহত, তাতে এবার সিএজিকেও বিঁধল তৃণমূল। দলের মুখপাত্র কুণাল ঘোষের মতে, ‘বিজেপির কথাতে রাজনৈতিক ইস্যু’ তৈরি করছে সিএজি"।

কুণাল ঘোষের নেত্রীর কি জানা নেই যে সিএজি প্রধানমন্ত্রীরও অধীন নয়, সরাসরি সংসদের অধীন? সিএজি রিপোর্টগুলি সংসদের পাবলিক একাউন্টস কমিটি ঘেঁটে দেখে, তারপর তাঁরা তার ভিত্তিতে নিজেদের রিপোর্ট তৈরী করে। এই রিপোর্ট সংসদে পেশ হয়, এবং সরকারকে এর জবাবদিহি করতে হয়?

এই পাবলিক একাউন্টস কমিটির চেয়ারপার্সন সবসময়েই হন একজন বিরোধী সদস্য। সিএজি 'বিজেপির কথায় কাজ করছে' বলা মানে আমাদের সংসদীয় ব্যবস্থা তথা সংবিধানের উপরেই সন্দেহ প্রকাশ করা। চুরি করার আগে এসব ভাবা উচিত ছিল।” তথাগতবাবুর বক্তব্যের সমর্থনে এক্স হ্যাণ্ডেলে কিছু প্রতিক্রিয়া এসেছে। ভগীরথ দারা লিখেছেন, “আসলে বিজেপি নেতা নেত্রীরা স্বয়ং সি এ জী কিভাবে কাজ করে সেটা না জানা থাকলে কুণাল ঘোষের মতো একজন জেল খাটা আসামিকে কাউন্টার করা সম্ভব নয়, ও হুবহু মিথ্যাকে সত্য বলে চালিয়ে দেবে। আমরা আম আদমি মানুষ বুঝি না। আপনি না বললে জানতেই পারতাম না।”


You might also like!