kolkata

8 months ago

Kunal Ghosh : পিপ্পা ছবি থেকে 'কারার ওই লৌহ কপাট'গান সরানোর দাবি তুললেন কুণাল

Kunal Ghosh (File picture)
Kunal Ghosh (File picture)

 

কলকাতা   : রিমেক নিয়ে বিতর্কে মাঠে নামলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। বিখ্যাত সুরকার এ আর রহমান বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের লেখা ‘কারার ওই লৌহ কপাট’ গানটি বিকৃত করেছেন বলে অভিযোগ করে ‘পিপ্পা’ সিনেমা থেকে সরিয়ে দেওয়ার দাবি করেছেন কুণাল ঘোষ ।

বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের লেখা ‘কারার ওই লৌহ কপাট’ গানটির রিমেক নিয়ে বিতর্কের ঝড় অব্যাহত। সুরকার এ আর রহমানের ভেরিফায়েড ইউটিউব চ্যানেল থেকে একটি কাজী নজরুল ইসলামের ‘কারার এই লৌহ কপাট’ গানটি শেয়ার করা হয়েছে। তবে একেবারে নিজের সুরে সেই গান তৈরি করেছেন এ আর রহমান। পরিচালক রাজাকৃষ্ণ মেননের ছবি ‘পিপ্পা’য় ব্যবহার করা হয়েছে গানটি। তা নিয়ে দানা বেঁধেছে বিতর্ক। তা শুনেই ক্ষোভে ফুঁসছে আপামর বাঙালি। গর্জে উঠেছেন বাঙালি গায়ক-গায়িকারাও। এবার সেই গানটি নিয়েই মন্তব্য করলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। নিজের এক্স হ্যান্ডেলে কুণাল এ আর রহমানের নাম উল্লেখ না করেই লিখেছেন যে, এই গানটি বিকৃত করা কখনওই মানায় না। গানটিকে অবিলম্বে ছবি থেকে সরিয়ে দেওয়ার কথা বলেছেন তৃণমূল মুখপাত্র। তিনি লিখেছেন,”সুরকার যতই প্রতিষ্ঠিত হন না কেন সংশ্লিষ্ট ছবির প্রযোজন-নির্মাতা যেন অবিলম্বে ছবির থেকে গানটিকে সরান।”

একই সঙ্গে তৃণমূল নেতার বক্তব্য, গানের স্বাধীনতার নামে এমন বিকৃত করার প্রবণতা চলতে পারে না। মূল সুর ও ভব অটুট রেখে তাঁরা গানটি ফেরাতে পারেন। গানটিকে নিয়ে ছেলেখেলা করা হয়েছে বলেও মন্তব্য তৃণমূল মুখপাত্র।

You might also like!