kolkata

7 months ago

Mamata -Firhat Hakim : দেব দীপাবলির উদ্বোধন মমতা না করবেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম

Firhat Hakim -  Mamata Banerjee
Firhat Hakim - Mamata Banerjee

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ চলতি মাসের ২৬ তারিখ বাজে কদমতলা ঘাটে দেব দীপাবলি উৎসবের উদ্বোধন করবেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। পুরসভা সূত্রের খবর, দেব দীপাবলি উৎসবে হাজির থাকার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পুরসভার তরফে অনুরোধ করা হয়েছিল। কিন্তু তিনি ওই অনুষ্ঠানে হাজির থাকতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন।

বেনারস-হরিদ্বারের মতো এ বছরই প্রথম কলকাতার গঙ্গার পাড়ে মহাসাড়ম্বরে পালিত হবে দেব দীপাবলি। কলকাতা পুরসভার মেয়র পারিষদ তারক সিং জানিয়েছেন, আগামী ২৬ তারিখ বিকেল চারটের সময় দেব দীপাবলি উৎসবের সূচনা হবে। এই উপলক্ষ্যে দু’দিনই বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। প্রথা মেনে ওই দিন বিশেষ পূজার্চনা হবে। সেই সঙ্গে থাকছে আতসবাজির প্রদর্শনী।

কালী পুজো এবং দীপাবলিতে বাজির দাপট নিয়ে এমনিতেই তীব্র সমালোচনার মুখে পড়েছে পুলিশ এবং রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ। দেব দীপাবলির দিন ফের গঙ্গার পাড়ে আতসবাজির প্রদর্শনী হবে শুনে যারপরনাই উদ্বিগ্ন পরিবেশপ্রেমীরা। পরিবেশকর্মী নব দত্ত বলেন, ‘এভাবে বিশেষ বিশেষ কারণ দেখিয়ে আতসবাজি পোড়ানোর কোনও নিয়ম নেই। আমরা জানতে চাইছি, এর অনুমতিটা কে দিচ্ছে? দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের হাতেও এই ক্ষমতা নেই।’

You might also like!