kolkata

1 year ago

Justice Abhijit Gangopadhyay : এসসএসসির গ্রুপ সি ও ডি বিভাগের শূন্যপদে অবিলম্বে যোগ্যপ্রার্থীদের নিয়োগের নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

Justice Abhijit Gangopadhyay
Justice Abhijit Gangopadhyay

 

কলকাতা, ২১ সেপ্টেম্বর  : এসসএসসির গ্রুপ সি এবং গ্রুপ ডি বিভাগের শূন্যপদে অবিলম্বে যোগ্যপ্রার্থীদের নিয়োগের নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বুধবার এসএসসি নিয়োগ সংক্রান্ত মামলার শুনানির সময় এই নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

এদিন তিনি জানিয়েছেন, পুজোর আগেই ওই পদে যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগ করতে হবে। ২৮ সেপ্টেম্বরের মধ্যে চাকরিপ্রার্থীদের কাউন্সেলিং প্রক্রিয়াও শুরু করতে হবে। কলকাতা হাই কোর্টের নির্দেশেই এর আগে গ্রুপ ডি অর্থাৎ স্কুলের চতুর্থ শ্রেণির কর্মী হিসাবে চাকরি পাওয়া ৫৭৩ জনের বেআইনি নিয়োগ বাতিল করা হয়েছিল। এমনকি, চাকরি বাতিল হওয়া কর্মীদের বেতনের টাকা ফেরত দেওয়ার নির্দেশও দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। বুধবার ওই ৫৭৩টি শূন্যপদেই মেধার ভিত্তিতে ওয়েটিং লিস্টে থাকা প্রার্থীদের চাকরি দিতে নির্দেশ দিয়েছেন তিনি। একই সঙ্গে গ্রুপ সি বিভাগেও বেআইনি ভাবে নিয়োগ হওয়া ৩৫০টি পদে প্রকৃত যোগ্য প্রার্থীদের চাকরি দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে মোট ৯২৩টি পদে চাকরি দেওয়ার প্রক্রিয়া শুরু করতে নির্দেশ দেওয়া হয়েছে এসএসসিকে।

এছাড়াও বেআইনিভাবে যাঁদেরকে নবম এবং দশম শ্রেণিতে চাকরি দেওয়া হয়েছে, তাঁদের তালিকা চেয়ে পাঠালেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আগামী এক সপ্তাহের মধ্যে এই তালিকা জমা দিতে হবে বলে নির্দেশ দিয়েছেন তিনি। এদিন বিচারপতি বলেন, ‘গত এপ্রিল মাস থেকে মামলা চলছে, প্রকৃত যোগ্য প্রার্থীরা এখনও চাকরি পাননি। তাঁদের দ্রুত চাকরির ব্যবস্থা করতে হবে তো।’ স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) এবং কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের কাছে নবম এবং দশম শ্রেণির শিক্ষক নিয়োগে বেআইনিভাবে কতজনকে নিয়োগ করা হয়েছে তার তালিকা চেয়ে পাঠানো হয়েছে। আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে দুই সংস্থাকে এই বিষয়ে রিপোর্ট দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি।


You might also like!