kolkata

2 weeks ago

Governor CV Anand Bose:বিতর্কের মাঝে নয়া উদ্যোগ রাজ্যপালের,একশো ক্যানসার আক্রান্ত মহিলাদের আর্থিক সাহায্য

Governor CV Anand Bose
Governor CV Anand Bose

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ রাজভবনের এক অস্থায়ী মহিলা কর্মীকে ‘হেনস্থা’র অভিযোগে তোলপাড় রাজ্য রাজনীতি। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেনজির ভাবে কটাক্ষ করেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোসকে। ওই বিতর্কের মাঝে রাজ্যপালের তরফে নয়া উদ্যোগের কথা জানাল রাজভবন। সমাজের ১০০ দরিদ্র, প্রান্তিক ক্যানসার আক্রান্ত মহিলাকে আর্থিক সাহায্য দেবেন রাজ্যপাল।

রাজ্যপাল সিভি আনন্দ বোসের এই সিদ্ধান্তের কথা রাজভবনের এক্স হ্যান্ডলে জানানো হয়েছে। রাজ্যপাল বোসের ‘মিশন কমপ্যাশন’ উদ্যোগের একটি অংশ হিসেবে ক্যানসার আক্রান্তদের পাশে দাঁড়ানোর এই উদ্য়োগ বলে এক্স হ্যান্ডেলে জানানো হয়েছে।

রাজভবনের তরফে ওই টুইটে দু’টি ইমেল অ্যাড্রেসও শেয়ার করা হয়েছে। সেই ইমেল আইডি-গুলিতে আবেদন জানাতে পারবেন ক্যানসার আক্রান্ত মহিলারা। রাজভবনের তরফে আরও জানানো হয়েছে, প্রথম ১০০ জন মহিলা ক্যানসার আক্রান্ত আবেদনকারীকে প্রাথমিক পর্যায়ে আর্থিকভাবে সাহায্য করা হবে।

সম্প্রতি রাজভবনের এক অস্থায়ী মহিলা কর্মীর অভিযোগ ঘিরে তুমুল বিতর্ক তৈরি হয়েছে। সেই নিয়ে শাসক দল তৃণমূলের তরফে বিভিন্ন ধরনের মন্তব্য আসতে শুরু করেছে। পুলিশও একটি অনুসন্ধান টিম গঠন করেছে মহিলার অভিযোগের ভিত্তিতে প্রাথমিক অনুসন্ধানের জন্য। রাজ্যপাল সিভি আনন্দ বোস অবশ্য বিবৃতি দিয়ে জানিয়ে দিয়েছেন অভিযোগ ভিত্তিহীন।

এসবের মধ্যেই আবার সম্প্রতি রাজ্যপাল ঘোষণা করেছিলেন, সাধারণ মানুষের জন্য তিনি সিসিটিভি ফুটে দেখাবেন। আবেদনকারী প্রথম ১০০ জনকে রাজভবনের সিসিটিভি ফুটেজ দেখানো হবে বলে ঘোষণা করেছিলেন তিনি। সেই মতো ১ ঘণ্টা ৩৫ মিনিটের ভিডিয়ো ফুটেজ দেখানো হয় রাজভবনে।


You might also like!