kolkata

3 weeks ago

Mamata Banerjee :বাংলায় মেয়েদের উপর অত্যাচার হলে কাউকে ছাড়া হয় না, দাবী মমতার

Mamata Banerjee
Mamata Banerjee

 

উত্তর ২৪ পরগনা, ২১ মে : বাংলায় মেয়েদের উপর অত্যাচার হলে কাউকে ছাড়া হয় না বলে স্পষ্ট জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যেপাধ্যায়। শুধু তাই নয়, বিজেপি শাসিত রাজ্যে মেয়েদের উপর অত্যাচারের প্রসঙ্গও তুলে ধরেন তিনি।

বসিরহাটে প্রচারে গিয়ে মঙ্গলবার মমতা বলেন, "উত্তরপ্রদেশে মহিলাদের উপর অত্যাচার হয়েছে। দলিতদের উপর অত্যাচার হয়েছে। আমাদের এখানে হয় না। আমাদের এখানে যে দু’-একটা ঘটনা হয়, আমরা সঙ্গে সঙ্গে তার ব্যবস্থা নিই। রাম হোক বা রহিম কেষ্ট হোক বা বিষ্টু। সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হয়। কাউকে ছা়ড়া হয় না।’’

রেশন দুর্নীতি মামলার তদন্তে গত জানুয়ারি মাসে সন্দেশখালিতে প্রাক্তন তৃণমূল নেতা শাহজাহান শেখের বাড়িতে গিয়ে আক্রান্ত হয় ইডি। তারপর থেকেই শিরোনামে উত্তর ২৪ পরগণার বসিরহাট লোকসভা কেন্দ্রের সন্দেশখালি। জমি দখল, নারী নির্যাতন সহ একাধিক অভিযোগে শাহজাহান বাহিনীর বিরুদ্ধে আন্দোলনে নামে সন্দেশখালিবাসী।

বহু ঘটনার প্রবাহের মধ্য দিয়ে গ্রেফতার হয়েছে শাহজাহান সহ তাঁর শাগরেদরা। তবে গত চার মাসে সন্দেশখালিতে বহু স্রোত বয়ে গেলেও একবারও সেখানে কিংবা যে লোকসভা কেন্দ্রের কেন্দ্রের অন্তর্গত এই এলাকা সেই বসিরহাটে আসেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আগামী ১ জুন বসিরহাটে ভোট। তার আগে মঙ্গলবার তৃণমূলের প্রার্থী হাজি শেখ নুরুল ইসলামের সমর্থনে সভা করলেন মমতা। স্বাভাবিকভাবেই তৃণমূল নেত্রীর বক্তব্যে উঠে এল সন্দেশখালি প্রসঙ্গ। বসিরহাটের মঞ্চে শুরুতেই সন্দেশখালির প্রসঙ্গ টানলেন মমতা। বললেন, ‘‘সন্দেশখালির মা বোনেদের সঙ্গে যা ঘটেছে, তার জন্য হৃদয়ের অন্তঃস্থল থেকে দুঃখিত। মা-বোনেদের নিয়ে যেন অসম্মানের খেলা কেউ না খেলে।’’


You might also like!