kolkata

3 weeks ago

CNG Crisis in Kolkata:‘পুলিশি অত্যাচারের’ বিরুদ্ধে অফিস টাইমে বেনজির অবরোধ রুবি মোড়ে,আটকে অটো-সহ শতাধিক গাড়ি

Ruby is blocked at the intersection
Ruby is blocked at the intersection

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ পাম্পে গিয়েও সিএনজি পাচ্ছেন না, এমন অভিযোগ তুলে রাস্তায় বসে পড়লেন গাড়ির চালকেরা। তাঁদের মধ্যে বেশিরভাগই অটো চালক। সোমবার গাড়ির চালকদের বিক্ষোভে অবরুদ্ধ রুবির মোড়। যার জেরে সপ্তাহের প্রথম দিনেই ভোগান্তির শিকার অফিস যাত্রীরা।

এই মুহূর্তে রুবি মোড়ের একটা অংশ অর্থাৎ যেটা চিংড়িহাটার দিকে, সেটা সম্পূর্ণ অবরুদ্ধ। পরপর দাঁড়িয়ে রয়েছে বাস। আধ ঘণ্টার বেশি সময় ধরে এই পরিস্থিতি। চালকবিহীন গাড়ি পরপর দাঁড় করিয়ে দেওয়া হয়েছে রুবি মোড়ে।স্বাভাবিকভাবেই চরম ভোগান্তি অফিস যাত্রীরা। বেশিরভাগ যাত্রী জানেনই না কী কারণে এই অবরোধ। এক যাত্রী বলছেন, “বুঝতেই তো পারছি না অবরোধ কেন হচ্ছে, কারা করছে। কেবল বাসের মধ্যে আধ ঘণ্টারও বেশি সময় বসে রয়েছি। এসবের মানে টা কী!” ক্ষোভে পড়ছেন যাত্রীরা।

খবর পেয়ে ঘ়়টনাস্থলে পৌঁছেছে কসবা এবং আনন্দপুর থানার পুলিশ। বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে সমস্যা মেটানোর চেষ্টা করছে তারা। কিন্তু গাড়ি চালকেরা নিজের দাবি থেকে সরতে নারাজ। বিক্ষোভে সামিল এক অটো চালকের কথায়, ‘‘সিএনজি-র জন্য প্রতি দিন অনেকটা রাস্তা পেরিয়ে আসতে হয়। যে পাম্পগুলিতে সিএনজি পাওয়া যায়, সেগুলির বাইরে লম্বা লাইন থাকে। গ্যাস ভরার জন্য অনেকক্ষণ অপেক্ষা করতে হয়।’’

তবে যাঁরা অবরোধ করছেন, তাঁদের বক্তব্য, “আমরা CNG পাই-ই না। মাঝেমধ্যে আশপাশে কিছুটা পাই। তবে বেশিরভাগ ক্ষেত্রেই পাই না। আমরা CNG পেতে চার ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকি। আমাদের পেটে খাবার নেই তো। আমাদের কথা কেউ শুনছে না। শুধু নতুন নতুন  গাড়ি এনে দিচ্ছে। তাহলে সরকারকে সেরকম ব্যবস্থা করতে হবে তো! নাকি নতুন গাড়ি বার করে দিলেই হবে!”

You might also like!