kolkata

1 month ago

Lok Sabha Election 2024: ভোট গণনার পর বাংলায় আরও কতদিন থাকছে কেন্দ্রীয় বাহিনী, জানিয়ে দিল কমিশন

How long will the central forces stay in Bengal after the counting of votes
How long will the central forces stay in Bengal after the counting of votes

 

 দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ শনিবার চব্বিশের লোকসভা ভোটযুদ্ধ শেষ হয়েছে । ভোটের ফল প্রকাশের আর ৪৮ ঘণ্টাও বাকি নেই। আগেই গগনা শেষ হওয়ার পরও বাংলায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রাখার সিদ্ধান্ত নিয়েছিল নির্বাচন কমিশন। এবার সেই সময়সীমা আরও বাড়ানো হল। 

কমিশন জানিয়েছিল, আগামী ৬ জুন পর্যন্ত রাজ্যে ৪০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রাখা হবে। ভোট পরবর্তী হিংসা রুখতে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ওই বাহিনী রাখার সিদ্ধান্ত নিয়েছিল কমিশন। রবিবার ওই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে কমিশনের তরফে জানানো হয়েছে, আগামী ১৯ জুন পর্যন্ত এই রাজ্যে থাকবে ৪০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকবে।

ভোটগণনার সময়েও অপ্রীতিকর ঘটনা এড়াতে আঁটসাঁট নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। কমিশন সূত্রে খবর, প্রথম স্তরে নিরাপত্তার দায়িত্বে থাকবেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরা। দ্বিতীয় স্তরে থাকবে কেন্দ্রীয় বাহিনী এবং রাজ্য পুলিশের সশস্ত্র বাহিনী। শেষ স্তরে নিরাপত্তার দায়িত্বে থাকবেন স্থানীয় থানার পুলিশ আধিকারিকেরা। শুধু গণনাকেন্দ্রগুলিতেই নিরাপত্তার জন্য মোতায়েন করা হচ্ছে ৯২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। রাজ্যে সাত দফার ভোটে সব মিলিয়ে ১০২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী ব্যবহার করা হয়েছে।


You might also like!