kolkata

3 weeks ago

High Court:এনআইএ-কর্তার বদলি নিয়ে তৃণমূলের আর্জি মান্যতা পেল না হাইকোর্টে

High Court rejected Trinamool's plea for transfer of NIA chief
High Court rejected Trinamool's plea for transfer of NIA chief

 

কলকাতা, ২৩ মে : ভোটের মাঝেই ফের আদালতে ধাক্কা তৃণমূল কংগ্রেসের। কেন্দ্রীয় সংস্থা এনআইএ-র সুপার পদমর্যাদার আধিকারিককে বদলি করতে হবে, এই আবেদন করা হয়েছিল তৃণমূলের তরফে। সেই আবেদনে হস্তক্ষেপ করল না কলকাতা হাইকোর্ট।

এক্তিয়ার নেই বলে জানিয়েছে আদালত। এনআইএ সুপার ধনরাম সিং-এর ভূমিকা প্রশ্ন তুলেছিল শাসক দল। তারা দাবি করেছিল, গত ২৬ মার্চ ধনরাম সিং-এর বাড়িতে গিয়েছিলেন বিজেপি নেতা জিতেন্দ্র সিং। তা নিয়েই প্রশ্ন তোলে তৃণমূল।

আদালতের পর্যবেক্ষণ, তৃণমূল চাইলে কমিশনের নির্দেশ চ্যালেঞ্জ করতেই পারে। ধনরাম সিং-এর বদলি চেয়ে প্রথমে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছিল তৃণমূল। সেখানে সুরাহা না মেলায় মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে। বৃহস্পতিবার ছিল সেই মামলার শুনানি। সেখানে এনআইএ দাবি করে, তদন্ত থেকে বাঁচতে এই ধরনের পদক্ষেপ করছে অভিযুক্তরাই।

আদালতে কমিশন জানায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের বদলি তাদের এক্তিয়ারভুক্ত নয়। তাই কোনও হস্তক্ষেপ করবে না আদালত। উল্লেখ্য, তৃণমূল দাবি করেছে, গত ২৬ মার্চ নিউ টাউনের একটি আবাসনে ধনরাম সিং-এর বাড়ি যেতে দেখা গিয়েছে বিজেপি নেতা জিতেন্দ্র সিং-কে। সেখানে এসপি-কে সাদা খামে করে টাকা দেওয়া হয়েছে বলেও অভিযোগ।জিতেন্দ্র যে এনআইএ আধিকারিকের বাড়িতে গিয়েছিলেন তার সিসিটিভি ফুটেজও তৃণমূলের কাছে আছে বলে দাবি করেছিল শাসক দল।


You might also like!