kolkata

1 year ago

High court order on Abhisheak sister in law : কয়লা-কাণ্ডে অভিষেকের শ্যালিকাকে সমন ইডি-র, হাইকোর্ট বলল কলকাতাতেই জেরা করতে

High court order on Abhisheak sister in law
High court order on Abhisheak sister in law

 

কলকাতা, ৩০ আগস্ট : কয়লা পাচার মামলায় তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরকেও নোটিস পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সেই নোটিসকে চ্যালেঞ্জ জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন মেনকা।

মঙ্গলবার দুপুরে হাইকোর্টের বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের এজলাসে ওই মামলার শুনানি ছিল। বিচারপতি নির্দেশ দিয়েছেন, মেনকাকে কলকাতাতেই জিজ্ঞাসাবাদ করতে হবে। জেরা করলেও তদন্তকারী সংস্থা ইডি, মেনকার বিরুদ্ধে কোনও রকম কড়া পদক্ষেপ করতে পারবে না। অভিষেক ও তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের করা মামলায় সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছিল, তার প্রেক্ষিতেই বিচারপতির আজকের এই নির্দেশ।

ইডি সূত্রের খবর, কয়লা পাচার মামলায় দ্বিতীয় বার নোটিস পাঠানো হয়েছে মেনকা গম্ভীরকে। প্রসঙ্গত, কয়লা-কাণ্ডে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও সমন পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আগামী শুক্রবার বেলা ১১টায় তাঁকে সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছে। সূত্রের খবর, দিল্লির ইডি কর্তারা তাঁকে জিজ্ঞাসাবাদ করবেন।


You might also like!