kolkata

1 year ago

Heavy rainfall in Kolkata and Bengal : কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি দুর্যোগ চলছেই, দফায় দফায় বর্ষণ উপকূলবর্তী জেলায়

heavy rain
heavy rain

 

কলকাতা, ১৩ সেপ্টেম্বর : বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে স্বস্তির বৃষ্টিতে ভিজছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা। দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিওতে বৃষ্টির দাপট অনেকটাই বেশি। দফায় দফায় বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার বিপর্যস্ত দক্ষিণবঙ্গ। সোমবার থেকে শুরু হয়েছে প্রবল বৃষ্টি, রাতভর দফায় দফায় ঝমঝমিয়ে বৃষ্টি হয়েছে কলকাতা ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। মঙ্গলবার সকালেও বৃষ্টি থামেনি। এদিন সকালে ঘন কালো মেঘের চাদরে ঢাকা শহরের আকাশ। সকালেই যেন আঁধার নেমেছে দক্ষিণবঙ্গে!


বৃষ্টির সৌজন্যে কলকাতায় পারদ পতন হয়েছে অনেকটাই। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এদিন তিলোত্তমার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি কম। কিছু দিন আগে যে পরিমান গরম ও অস্বস্তি ছিল কলকাতা ও লাগোয়া জেলাগুলিতে, সেই অস্বস্তিকর পরিস্থিতি উধাও হয়ে গিয়েছে।


আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় আগামী ২৪ ঘন্টায় এমনই বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতার পাশাপাশি দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, নদিয়ায় কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, দুই বর্ধমান, মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূলবর্তী এলাকায় হাওয়ার গতি বেশি থাকতে পারে। বুধবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

You might also like!